অবশেষে উওর দিনাজপুর জেলার ডালখোলা বাইপাস ওভার ব্রিজের কাজ শুরু

দক্ষিণবঙ্গ থেকে শিলিগুড়ি সহ উত্তর পূর্ব ভারতে যাওয়ার মূল এই জাতীয় সড়ক দিয়ে প্রতিদিন লক্ষ লক্ষ মালবাহী ও যাত্রীবাহী গাড়ি যাতায়াত করে।
অবশেষে উওর দিনাজপুর জেলার ডালখোলা বাইপাস ওভার ব্রিজের কাজ শুরু
নিজস্ব চিত্র

ডালখোলা বাইপাসের কাজ শুরু হওয়ায় খুশি উত্তর দিনাজপুর জেলাবাসী। যানজট বিপর্যস্ত ডালখোলা রেলগেটের ওভারব্রিজের গার্ডার বসানোর কাজের উদ্বোধন হওয়ায় অবশেষে সমস্যার সমাধান হতে চলছে বলেই মনে করছেন সাধারণ মানুষ। রেল দপ্তর সূত্রে জানা গিয়েছে চারদিন ধরে এই ওভারব্রিজ তৈরি করতে ষোলটা গার্ডার নির্মাণ করা হবে।

এরফলে প্রতিদিন বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত রেল চলাচল বন্ধ থাকবে। উল্লেখ্য, দক্ষিণবঙ্গ থেকে শিলিগুড়ি সহ উত্তর পূর্ব ভারতে যাওয়ার মূল এই জাতীয় সড়ক দিয়ে প্রতিদিন লক্ষ লক্ষ মালবাহী ও যাত্রীবাহী গাড়ি যাতায়াত করে। ডালখোলা এলাকা দিয়ে প্রচুর দূরপাল্লার ট্রেন চলাচলের কারনে দীর্ঘক্ষণ রেলগেট বন্ধ থাকে। আর তারফলে গেটের উভয়প্রান্তেই যানজট লেগে যায়।

অন্যদিকে রায়গঞ্জ সহ অন্যান্য এলাকা থেকে সড়ক পথে শিলিগুড়ি পৌঁছাতে অনেক সময় লেগে যায়। জেলাবাসী দীর্ঘ দিনের দাবি থাকলেও বহুবার এই বাইপাস নির্মাণের কাজ শুরু হওয়ার পরে জমি জটিলতা সহ বিভিন্ন কারনে এই কাজ বন্ধ হয়ে যায়। মনে করা হচ্ছে এই ভাবে কাজ চলতে থাকলে আগামী তিন থেকে চার মাসের মধ্যেই এই ব্রিজের কাজ সম্পন্ন হবে। পাশাপাশি দীর্ঘ যানজটের সমস্যা থেকে মুক্তি পাবেন জেলাবাসী।

এ বিষয়ে ডালখোলা বাইপাস নির্মাণকারী সংস্থা ডি এম এম, সন্দীপ কুমার জানিয়েছেন, ডালখোলা বাইপাস নির্মাণকাজের ওভার ব্রিজের কাজের প্রতিদিন বিকেল ৪ থেকে সন্ধ্যা ৭ টা পর্যন্ত চলবে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in