তাহেরপুরে বামেরা জেতার কয়েক ঘন্টার মধ্যেই ওসি বদলি, প্রশাসনিক নিয়মেই বদলি হয়েছে দাবি TMC-র

তাহেরপুর পৌরসভা বামেরা নিজেদের দখলে রাখল। আর এই ফল বেরোতে না পেরোতেই কয়েক ঘন্টার মধ্যেই তাহেরপুর থানার ওসি অভিজিৎ বিশ্বাসকে বদলির নির্দেশ দিল প্রশাসন।
তাহেরপুর থানা
তাহেরপুর থানাফাইল চিত্র - সংগৃহীত

ফলাফলের কয়েক ঘণ্টা পার না হতেই তাহেরপুরের থানার ওসিকে বদলি করে দেওয়া হল। নিরপেক্ষতা বজায় রাখতে গিয়ে এই শাস্তি, দাবি বিরোধীদের। প্রশাসনিক নিয়মেই বদলি হয়েছে পাল্টা দাবি তৃণমূলের।

উল্লেখ্য গোটা রাজ্য জুড়ে যেখানে সবুজ ঝড় উড়ছে, সেখানে শুধুমাত্র নদীয়ার তাহেরপুর পৌরসভায় বামেরা তাদের নিজেদের জায়গা ধরে রেখেছে। তাহেরপুর পৌরসভার ১৩টি ওয়ার্ডের মধ্যে বামেরা জিতেছে ৮টি ওয়ার্ডে। আর এই ফল বেরোতে না বেরোতেই কয়েক ঘন্টার মধ্যে তাহেরপুর থানার ওসি অভিজিৎ বিশ্বাসকে বদলির নির্দেশ দিল প্রশাসন। তাহেরপুরের সিপিআই(এম) নেতৃত্বের দাবি পুরভোটের দিন ওসি নিরপেক্ষভাবে কাজ করে গেছেন। সেই কারণেই তাঁকে এই 'উপহার' দিল শাসকদল।

তবে শুধুমাত্র তাহিরপুর নয়, রাজ্যের যেখানে যেখানে পুলিশ নিরপেক্ষ ভূমিকা নিয়ে কাজ করছে সেখানেই শাসকদলের কোপে পড়ছেন প্রশাসনিক কর্তারা, এমন অনেক নজির রয়েছে। বিজেপির দাবি এটাই তৃণমূলের কালচার। তাহিরপুরে শাসকদল প্রশাসনকে সেইভাবে হাতিয়ার করতে পারেনি বলেই ওসিকে বদল করা হয়েছে।

যদিও তাহিরপুর তৃণমূল নেতৃত্ব বলেছেন পুরোপুরি প্রশাসনিক নিয়মেই বদলি করা হয়েছে ওসিকে। এর সাথে রাজনীতির কোনো সম্পর্ক নেই।

তাহেরপুর থানা
Municipal Election Results: তাহেরপুর পুরসভা দখল বামেদের, খাতা খুলতে পারল না বিজেপি

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in