পরবর্তী ডিজি কে! কেন্দ্রের দিকে তাকিয়ে রাজ্য

নিয়ম অনুযায়ী, ৩ মাস আগে সিনিয়র অফিসারদের নামের তালিকা পাঠাতে হয় রাজ্যকে। সরকার অবশ্য দু'মাস আগে ২১ জন সিনিয়র অফিসারের তালিকা পাঠিয়েছে।
পরবর্তী ডিজি কে! কেন্দ্রের দিকে তাকিয়ে রাজ্য
ডিজি বীরেন্দ্রফাইল চিত্র - সংগৃহীত

আজ মঙ্গলবার অবসর নিচ্ছেন রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র। কিন্তু, তাঁর স্থলাভিষিক্ত কে হবেন, তা এখনও পর্যন্ত জানে না রাজ্য সরকার। অথচ দু'মাস আগে রাজ্য পুলিসের ডিজি পদের জন্য ২১ জন সিনিয়র অফিসারের নাম পাঠানো হয়েছিল দিল্লিতে। কেন্দ্রের এই উদাসীনতায় তাই বিরক্ত নবান্ন। মঙ্গলবার রাজ্য পুলিসের ডিজি পদ থেকে অবসর নিচ্ছেন বীরেন্দ্র।

নিয়ম অনুযায়ী, ৩ মাস আগে সিনিয়র অফিসারদের নামের তালিকা পাঠাতে হয় রাজ্যকে। সরকার অবশ্য দু'মাস আগে ২১ জন সিনিয়র অফিসারের তালিকা পাঠিয়েছে। ৩০ বছর কাজের অভিজ্ঞতা আছে এমন অফিসারদের নামই পাঠানো হয়েছে। সেখান থেকে ৩ অফিসারের নাম পাঠানোর কথা কেন্দ্রের ইউপিএসসি কমিটির। সেখান থেকে বেছে নিতে হয় রাজ্য সরকারকে। কিন্তু সেই নাম আসেনি।

নবান্ন সূত্রের খবর, তালিকায় মনোজ মালব্য ,সুমন বালা সাহু, গঙ্গেশ্বর সিং, নীরজ নয়ন পান্ডের মত অফিসারদের নাম রয়েছে। আজ মঙ্গলবার দুপুরের মধ্যে কেন্দ্রীয় সরকার কোন নাম না পাঠালে রাজ্য সরকার একতরফাভাবে অস্থায়ী ডিজির নাম ঘোষণা করে দেবে এমনটাই নবান্ন সূত্র মারফত জানা গিয়েছে।

অতএব নতুন ডিজির নাম ঘোষণাকে কেন্দ্র করে রাজ্য ও কেন্দ্রীয় মন্ত্রী সংঘাত ও দূরত্ব বজায় রইল মনে করছে রাজনৈতিক মহল।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in