WB: অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির স্কুল শুরু বৃহস্পতিবার, পঞ্চম থেকে সপ্তমের জন্য 'পাড়ায় পাঠশালা'

মুখ্যমন্ত্রী বলেন, ৫ তারিখ সরস্বতী পুজো। তার আগে ছাত্রছাত্রীরা স্কুলে গিয়ে যাতে সরস্বতী পুজোর প্রস্তুতি নিতে পারে, সেইজন্য ৩ তারিখ থেকে স্কুল খুলে যাবে। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন স্কুলে হবে।
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি

৩ ফেব্রুয়ারি অর্থাৎ আগামী বৃহস্পতিবার থেকে রাজ‍্যে ফের স্কুল-কলেজ খুলছে। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পঠনপাঠন শুরু হবে স্কুলে। সোমবার নবান্নে সাংবাদিক বৈঠক করে একথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ৫ তারিখ সরস্বতী পুজো। তার আগে ছাত্রছাত্রীরা স্কুলে গিয়ে যাতে সরস্বতী পুজোর প্রস্তুতি নিতে পারে, সেইজন্য ৩ তারিখ থেকে স্কুল খুলে যাবে। অষ্টম থেকে দ্বাদশ শ্রেণির পঠনপাঠন স্কুলে হবে। পঞ্চম থেকে সপ্তম শ্রেণির জন্য পাড়ায় পাড়ায় পাঠশালা করবেন শিক্ষক-শিক্ষিকারা। শিক্ষক শিক্ষিকারা পড়ুয়াদের পড়ানোর জন্য উপযুক্ত জায়গা বেছে নেবেন। তবে প্রাইমারি স্কুল খোলার ব‍্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বৃহস্পতিবার থেকে কলেজ ও বিশ্ববিদ্যালয়ও খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। পলিটেকনিক, আইটিআই কলেজও খুলে যাচ্ছে।

আর ওয়ার্ক ফর্ম হোম নয়। ৭৫ শতাংশ কর্মী নিয়ে সরকারি ও বেসরকারি অফিস চালু করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। রেস্তোরাঁ, পানশালাতে আসন সংখ্যায় ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে। অডিটোরিয়াম হলেও ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় দেওয়া হয়েছে।

থিয়েটার, সিনেমাহলে আসন সংখ‍্যায় ৭৫ শতাংশ পর্যন্ত ছাড় ঘোষণা করা হয়েছে। সপ্তাহে সাতদিনই উড়বে কলকাতা-মুম্বাই এবং কলকাতা-দিল্লি বিমান। তবে কলকাতা-বেঙ্গালুরু বিমান চলাচলে কড়াকড়ি বজায় থাকবে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
Singur: সর্ষে চাষের পর এবার মাছ চাষ করার প্রস্তুতি, ১০ বিঘা জমিতে শুরু ভেড়ি তৈরির কাজ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in