West Bengal: বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা - সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের

সতর্কবার্তা অনুসারে মঙ্গলবার থেকেই রাজ্যজুড়ে শুরু হতে পারে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি। এই বৃষ্টি হতে পারে হাওড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হুগলী ঝাড়গ্রাম জেলায়।
West Bengal: বজ্রবিদ্যুৎ সহ প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা - সতর্কবার্তা আবহাওয়া দপ্তরের
ফাইল ছবিছবি - সুমিত্রা নন্দন

যশের ক্ষত মেটার আগেই আরও একবার প্রবল ঝড় বৃষ্টির ভ্রূকুটি। এই বিষয়ে আগাম সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া দপ্তর। যে সতর্কবার্তা অনুসারে মঙ্গলবার থেকেই রাজ্যজুড়ে শুরু হতে পারে বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি। এই বৃষ্টি হতে পারে হাওড়া, পূর্ব মেদিনীপুর, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম জেলায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে এইসব জেলায়।

এছাড়াও পশ্চিম মেদিনীপুর, বীরভূম সহ বিভিন্ন জেলায় বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলি সহ রাজ্যজুড়ে। আবহাওয়া দপ্তরের বক্তব্য অনুসারে এর মধ্যেই উত্তর বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে আরও একটি নিম্নচাপ। যে নিম্নচাপের প্রভাবে আগামী বৃহস্পতিবার থেকে বৃষ্টি হতে পারে। এই নিম্নচাপের সাথেই আগামী ১১ জুন রাজ্যে বর্ষা প্রবেশ করার সম্ভাবনা।

গতকালই রাজ্যে ভয়াবহ বজ্রপাতে প্রায় ২৭ জনের মৃত্যু হয়েছে বিভিন্ন জেলায়। বজ্রপাতের সময় কী কী বিষয়ে সতর্কতা অবলম্বন করা উচিত তা নিয়ে এদিনই রাজ্য পুলিশের পক্ষ থেকে এক ট্যুইট করা হয়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in