West Bengal: কেবলমাত্র ভবানীপুরে উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর, ফল ৩ অক্টোবর
মমতা ব্যানার্জিফাইল ছবি সংগৃহীত

West Bengal: কেবলমাত্র ভবানীপুরে উপনির্বাচন ৩০ সেপ্টেম্বর, ফল ৩ অক্টোবর

আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুর, সামশেরগঞ্জ এবং জঙ্গীপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে এদিন নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। আগামী ৩ অক্টোবর এই তিন কেন্দ্রের ফলাফল ঘোষিত হবে।

দীর্ঘ টানাপোড়েনের পর রাজ্যে বিধানসভা উপনির্বাচনের দিন ঘোষণা করলো নির্বাচন কমিশন। আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে এদিন নির্বাচন কমিশনের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। এর পাশাপাশি মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গীপুর কেন্দ্রেও ওইদিন নির্বাচন অনুষ্ঠিত হবে। আগামী ৩ অক্টোবর এই তিন কেন্দ্রের ফলাফল ঘোষিত হবে।

কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে আগামী ৬ সেপ্টেম্বর উপনির্বাচনের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। ১৩ সেপ্টেম্বর মনোনয়ন পত্র জমা দেবার শেষ দিন। ১৪ সেপ্টেম্বর মনোনয়ন পত্র পরীক্ষা করে দেখা হবে এবং ১৬ সেপ্টেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন।

রাজ্যে আরও বেশ কয়েকটি আসনে উপনির্বাচন হবার কথা থাকলেও এই দফায় কেবলমাত্র ভবানীপুর কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে। রাজ্যের পাশাপাশি দেশের আরও ৩১টি আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। মহারাষ্ট্র, তেলেঙ্গানা এবং উত্তর পূর্বের বেশ কিছু রাজ্য এই উপনির্বাচনের আওতায় আছে।

এই উপনির্বাচন ঘোষণায় অনেকটাই চিন্তামুক্ত হলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিগত বিধানসভা নির্বাচনে নন্দীগ্রাম কেন্দ্র থেকে তিনি বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন। এরপর মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেও নিয়ম অনুসারে আগামী নভেম্বরের মধ্যে তাঁকে বিধানসভায় নির্বাচিত হবে। মমতা বন্দ্যোপাধ্যায় ভবানীপুর কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে এই কেন্দ্র থেকে বিধায়ক নির্বাচিত হয়েও ইস্তফা দেন তৃণমূল বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in