WB Weather Update: অবশেষে নিস্তার তাপপ্রবাহ থেকে, সঙ্গে বৃষ্টি! কবে থেকে? জানাল আবহাওয়া দপ্তর

People's Reporter: তবে রবিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই রয়েছে তাপপ্রবাহের সম্ভবনা। তাপপ্রবাহ হলেও তার তীব্রতা কমবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।
অবশেষে নিস্তার তাপপ্রবাহ থেকে, সঙ্গে বৃষ্টি, কবে থেকে? জানাল আবহাওয়া দপ্তর
অবশেষে নিস্তার তাপপ্রবাহ থেকে, সঙ্গে বৃষ্টি, কবে থেকে? জানাল আবহাওয়া দপ্তরছবি - নিজস্ব

অবশেষে সুখবর শোনালো আলিপুর আবহাওয়া দফতর। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী সোমবার থেকে বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই। তবে রবিবার পর্যন্ত দক্ষিণের সব জেলাতেই রয়েছে তাপপ্রবাহের সম্ভবনা। তাপপ্রবাহ হলেও তার তীব্রতা কমবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আগামী সোমবার থেকে দক্ষিণের সমস্ত জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। হাওড়া, হুগলি ছাড়াও পশ্চিমের জেলাগুলিতে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে হাওয়া বইতে পারে বলে জানানো হয়েছে। বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে আগামী বৃহস্পতিবার পর্যন্ত। আবহাওয়া দপ্তর মনে করছে, এই বৃষ্টির ফলে দক্ষিণের জেলাগুলোতে তাপমাত্রা প্রায় ২ থেকে ৩ ডিগ্রি কমে যেতে পারে।

পাশাপাশি, শুক্রবার রাজ্যের উপকূলবর্তী জেলা দুই ২৪ পরগণা ও পূর্ব মেদিনীপুরে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। অন্যদিকে, উত্তরের জেলাগুলিতে শনিবার থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

তবে সোমবার থেকে বৃষ্টি হলেও রবিবার পর্যন্ত দক্ষিণের সমস্ত জেলাতেই চলবে তাপপ্রবাহ। তীব্র তাপপ্রবাহের সতর্কতা রয়েছে পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এবং পশ্চিম বর্ধমানে। শুক্রবার তাপপ্রবাহের সতর্কতা রয়েছে উত্তরবঙ্গের তিন জেলা দুই দিনাজপুর এবং মালদহের কোনও কোনও অংশে। তবে তাপপ্রবাহের তীব্রতা কম হবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আলিপুর জানিয়েছে, শুক্রবার সারাদিন কলকাতার আকাশ পরিষ্কার থাকবে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৪০ ডিগ্রি, যা স্বাভাবিকের থেকে ৪ ডিগ্রি বেশি। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রির কাছাকাছি, যা স্বাভাবিকের চেয়ে ৩ ডিগ্রি বেশি। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.২ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস।

অবশেষে নিস্তার তাপপ্রবাহ থেকে, সঙ্গে বৃষ্টি, কবে থেকে? জানাল আবহাওয়া দপ্তর
Kunal Ghosh: শুভেন্দুর প্রশংসা ‘অপসারিত’ কুণালের গলায়, সত্যজিতের জন্মদিনে দেখলেন 'হীরক রাজার দেশে'
অবশেষে নিস্তার তাপপ্রবাহ থেকে, সঙ্গে বৃষ্টি, কবে থেকে? জানাল আবহাওয়া দপ্তর
Kunal Ghosh: ‘চাকরি দেওয়ার নামে টাকা তোলার খবর দল আগে থেকেই জানত’, বিস্ফোরক কুণাল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in