WB BJP: আমরা রাজ্যে ৩৫৬ ধারা জারির পক্ষে না, বিজেপি এই দাবি সমর্থন করে না - দিলীপ ঘোষ

দিলীপ ঘোষ বলেন, "আমরা বেসিক্যালি ৩৫৬ ধারা জারির পক্ষে নই। বিজেপি এই দাবি সমর্থন করে না। গণতান্ত্রিকভাবে সরকার নির্বাচিত হয়েছে। গণতান্ত্রিকভাবে চালাবার অধিকার আছে।"
WB BJP: আমরা রাজ্যে ৩৫৬ ধারা জারির পক্ষে না, বিজেপি এই দাবি সমর্থন করে না - দিলীপ ঘোষ
দিলীপ ঘোষছবি - দিলীপ ঘোষের ফেসবুক প্রোফাইল

রাজ্যে ৩৫৬ জারির পক্ষে বিজেপি নেই, বিজেপি এই দাবি সমর্থন করে না। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফরেই পরই ১৮০ ডিগ্রী ঘুরে এই মন্তব্য করলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষ

রাজ্যে আইনশৃঙ্খলা পরিস্থিতি তলানিতে ঠেকেছে - তৃণমূল সরকারের আমলে গত কয়েকবছর ধরে এই অভিযোগ করছে বিরোধীরা। এর জেরে বাংলায় ৩৫৬ ধারা জারি করে রাষ্ট্রপতি শাসনের দাবিও ক্রমশ জোরালো করছিলেন বঙ্গ বিজেপি নেতারা। কিন্তু দুদিনের বঙ্গ সফরে এসে রাজ্যে কেন্দ্রীয় হস্তক্ষেপে ৩৫৬ ধারা জারি করা হবে না বলে স্পষ্ট বার্তা দিলেন অমিত শাহ। এরপরই এই মন্তব্য করলেন দিলীপ ঘোষ।

শনিবার সকালে ৩৫৬ ধারা জারি প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে দিলীপ ঘোষ বলেন, "আমরা বেসিক্যালি ৩৫৬ ধারা জারির পক্ষে নই। বিজেপি এই দাবি সমর্থন করে না। গণতান্ত্রিকভাবে সরকার নির্বাচিত হয়েছে। গণতান্ত্রিকভাবে চালাবার অধিকার আছে। আমরা চাই গণতন্ত্রকে বাঁচিয়ে রেখে সরকার সাধারণ মানুষকে সুশাসন দিক।"

শুক্রবার নিউটাউনের এক হোটেলে বিজেপির সাংগঠনিক পদাধিকারী, বিধায়ক এবং সাংসদদের সঙ্গে নিয়ে একটি বৈঠক করেন অমিত শাহ। সূত্রের খবর, সেখানেই তিনি বলেন, ৩৫৬ ধারা জারি করে নয়, গণতান্ত্রিক উপায়ে রাস্তার আন্দোলনকে জোরদার করে তৃণমূলকে হারাতে হবে। এর জন্য রাজ্যে সংগঠনকে শক্তিশালী করার দিকে নজর দিতে বলেছেন তিনি। রাজনৈতিক বিশেষজ্ঞদের অনুমান, অমিত শাহের এই বক্তব্যের পরই নিজের পুরনো দাবি থেকে সরে এসেছেন দিলীপ ঘোষ।

অন্যদিকে মধ্যবিত্ত জীবন আরও দুর্বিষহ করে রান্নার গ্যাসের সিলিন্ডারের দাম আজ থেকে আরও ৫০ টাকা বাড়ালো কেন্দ্র সরকার। এর ফলে সিলিন্ডারের নতুন দাম দাঁড়িয়েছে ১০২৬ টাকা। এই প্রসঙ্গে এদিন দিলীপ ঘোষকে প্রশ্ন করা হলে তিনি বলেন, "যুদ্ধের কারণে দুনিয়ায় অর্থনীতিতে প্রভাব পড়ছে। বিভিন্ন দেশে পেট্রোলিয়াম জাতীয় দ্রব্য সামগ্রীর দাম বেড়েছে। তাই আমাদের দেশেও দাম বেড়েছে। সহ্য করতে হবে।"

দিলীপ ঘোষ
WB BJP: বঙ্গ বিজেপিতে ভাঙন অব্যাহত, দিলীপ ঘোষের খাস তালুক ঝাড়গ্রামে দলত্যাগের হিড়িক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.