WB Panchayat Polls: হাড়োয়ায় বোমা বিস্ফোরণে মৃত তৃণমূল কর্মী, রাজ্যে প্রাক পঞ্চায়েত মৃত্যু চলছেই

প্রাথমিক তদন্ত রিপোর্ট অনুসারে হাড়োয়ার শালিপুর এলাকায় বোমা বাঁধার সময় বিস্ফোরণে তাঁর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁর দেহ পাঠানো হয়েছে বসিরহাট সাব ডিভিশন হাসপাতালে।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীগ্রাফিক্স - সুমিত্রা নন্দন
Published on

রাজ্যে প্রাক পঞ্চায়েত নির্বাচন পর্বে মৃত্যু হল আরও এক ব্যক্তির। সোমবার উত্তর ২৪ পরগণার হাড়োয়ায় পরিতোষ মণ্ডল নামে এই ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি তৃণমূল কংগ্রেসের সমর্থক ছিলেন বলে তাঁর পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

প্রাথমিক তদন্ত রিপোর্ট অনুসারে হাড়োয়ার শালিপুর এলাকায় বোমা বাঁধার সময় বিস্ফোরণে তাঁর মৃত্যু হয়েছে। ময়নাতদন্তের জন্য তাঁর দেহ পাঠানো হয়েছে বসিরহাট সাব ডিভিশন হাসপাতালে।

সূত্র অনুসারে, বোমা বাঁধার সময় পরিতোষ মণ্ডলকে এক ব্যক্তি সহায়তা করছিলেন। তিনিও এই বিস্ফোরণে গুরুতর আহত হয়েছেন এবং বর্তমানে একই হাসপাতালে তাঁর চিকিৎসা চলছে। পুলিশের পক্ষ থেকে এখনও পর্যন্ত আহত ব্যক্তির পরিচয় বা রাজনৈতিক দলের নাম জানানো হয়নি।

যদিও পরিতোষ মণ্ডলের পরিবারের পক্ষ থেকে বোমা বাঁধার ঘটনায় পরিতোষের যুক্ত থাকার কথা অস্বীকার করা হয়েছে। তাঁদের মতে, পরিতোষ গানবাজনা করতেন। তিনি কখনও বোমা বাঁধার সঙ্গে যুক্ত ছিলেন না। তিনি তৃণমূল করতেন বলে তাঁকে হত্যা করা হয়েছে।

রাজ্যে পঞ্চায়েত নির্বাচন ঘোষণার পর থেকে এই নিয়ে এখনও পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে। গত ৮ জুন রাজ্যে পঞ্চায়েত নির্বাচন ঘোষণা করা হয়। ভোট হবে আগামী ৮ জুলাই। ভোট গণনা হবে ১১ জুলাই।

প্রাক পঞ্চায়েত নির্বাচনী সংঘর্ষে এখনও পর্যন্ত সবথেকে বেশি মৃত্যু হয়েছে দক্ষিণ ২৪ পরগণা জেলায়। যেখানে ৪ জনের মৃত্যু হয়েছে।

এর আগে শনিবার রাতে দক্ষিণ ২৪ পরগনার বাসন্তীতে এক তৃণমূল কর্মীকে গুলি করা হত্যা হয়। মৃত তৃণমূল কংগ্রেস কর্মীর নাম জিয়ারুল মোল্লা। সূত্র অনুসারে, দলীয় গোষ্ঠীদ্বন্দ্বের জেরে সংঘর্ষের কারণে মৃত্যু হয়েছে বাসন্তীর তৃণমূল কর্মীর।

স্থানীয়দের বক্তব্য অনুসারে, শনিবার রাত থেকেই বাসন্তীর ফুলমালঞ্চ অঞ্চলে তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ চলছিল। নিহতের পরিবারের পক্ষ থেকেও জিয়ারুলের মৃত্যুর কারণ হিসেবে তৃণমূলের গোষ্ঠী কোন্দলের দিকে ইঙ্গিত করা হয়েছে।

স্বাধীন সংবাদমাধ্যমকে বাঁচিয়ে রাখতে পিপলস রিপোর্টারের পাশে দাঁড়ান। পিপলস রিপোর্টার সাবস্ক্রাইব করতে এই লিঙ্কে ক্লিক করুন

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in