অশান্ত ভাঙড়ে গুলিতে মৃত্যু ISF কর্মীর; মনোনয়ন জমা না দিয়ে যাব না, বিডিও অফিসে ধর্না ISF প্রার্থীদের

ISF প্রার্থীরা স্পষ্ট জানিয়েছেন, তাঁরা মনোনয়ন জমা না দিয়ে বাড়ি ফিরবেন না। মনোনয়ন দিতে বাধা দিলে মৃতদেহ নিয়ে বিক্ষোভ করবে। তাঁদের হয় নমিনেশন জমা দিতে দেওয়া হোক, নয়তো গুলি করে মেরে ফেলা হোক।
অশান্ত ভাঙড়ে গুলিতে মৃত্যু ISF কর্মীর
অশান্ত ভাঙড়ে গুলিতে মৃত্যু ISF কর্মীর

মনোনয়নকে কেন্দ্র করে তৃতীয়দিনেও উত্তপ্ত ভাঙড়। আইএসএফ কর্মীদের লক্ষ্য করে ব্যাপক বোমাবাজি ও গুলি চালানোর অভিযোগ উঠলো তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। মাথায় গুলি লেগে এক আইএসএফ কর্মীর মৃত্যু হয়েছে বলে জানা গেছে।

বর্তমানে ভাঙড় বিডিও অফিসে ধর্নায় বসেছেন আইএসএফ প্রার্থীরা। নমিনেশন জমা না দিয়ে বাড়ি ফিরবেন না তাঁরা। তাঁদের অভিযোগ, প্রথমে পুলিশ ইচ্ছাকৃতভাবে তাঁদের আটকে রেখেছিল, যাতে মনোনয়ন দিতে না পারেন তাঁরা। হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, পুলিশের তাঁদের পাহারা করে মনোনয়ন জমা দিতে নিয়ে যাওয়ার কথা ছিল। পুলিশ সাহায্য করবে বলে আশ্বাস দিলেও, তৃণমূলের দুষ্কৃতীদের হামলার মুখে তাঁদের ছেড়ে পালিয়ে যায়।

আইএসএফ প্রার্থীরা স্পষ্ট জানিয়েছেন, তাঁরা মনোনয়ন জমা না দিয়ে বাড়ি ফিরবেন না। মনোনয়ন দিতে বাধা দিলে মৃতদেহ নিয়ে বিডিও অফিসের সামনে বিক্ষোভ করবে। তাঁদের হয় নমিনেশন জমা দিতে দেওয়া হোক, নয়তো গুলি করে মেরে ফেলা হোক। নমিনেশন জমা দিতে না দিলে বাংলায় আগুন জ্বলবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন।

এই প্রসঙ্গে ভাঙড়ের বিধায়ক নওশাদ সিদ্দিকি বলেন, "বার বার অশান্তি ছড়ানোর চেষ্টা করা হচ্ছে ভাঙড়ে। আমি পুলিশকে ফোন করছি কিন্তু কোনো সুরাহা মেলেনি। আমাদের কর্মীরা আক্রান্ত হচ্ছে আর পুলিশ অসহায়। ভাঙড় ১ ও ২ নম্বর ব্লকে সিপিআইএমকেও বাধা দেওয়া হয়েছে। পরিস্থিতি এতটাই ভয়ঙ্কর যে আমাদের কর্মীদের সাথেও যোগাযোগ করতে পারছি না।"

উল্লেখ্য, বৃহস্পতিবার মনোনয়ন জমার শেষ দিন ছিল। দুপুর ৩টে পর্যন্ত ছিল মনোনয়ন জমা দেওয়ার সময়। কিন্তু আইএসএফ প্রার্থীরা নির্ধারিত সময়ে মনোনয়ন জমা দিতে পারেননি। তাঁদের অভিযোগ, গোটা ভাঙড় জুড়ে সন্ত্রাস চালাচ্ছে তৃণমূল নেতা আরাবুল ইসলাম ও শওকত মোল্লার অনুগামীরা।

পুলিশ ও সংবাদমাধ্যমকে লক্ষ্য করেও বোমা, গুলি ছোড়া হয়েছে। একাধিক গাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। দোকানেও আগুন লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। পরিস্থিতি আয়ত্তে আনতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। চলছে পুলিশি টহলদারিও।

তৃণমূলের বাধার মুখে পড়েছে সিপিআইএমও। ভাঙড়-১ বিডিওতে মনোনয়নপত্র জমা দিতে যাওয়ার সময় সিপিআইএম কর্মী-সমর্থকরা অভিযোগ করেছেন, তাঁদের বাধা দিয়েছে তৃণমূল। অন্যদিকে ভাঙড়-২ ব্লকে সিপিআইএম প্রার্থী গিয়াসুদ্দিন মোল্লার কাগজপত্র ছিঁড়ে দেওয়া হয়েছে। তাঁকে মারধর করা হয়েছে বলেও অভিযোগ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in