গণনাকেন্দ্রের বাইরে নর্দমায় CPIM-এর প্রতীকে ছাপ মারা ব্যালট, তুমুল উত্তেজনা বালিতে

সিপিআইএমের পক্ষে ভোট পড়া বহু ব্যালট পেপার জানালা দিয়ে নর্দমায় ফেলে দেওয়ার অভিযোগ উঠলো। বামেদের দাবি, তৃণমূল নিজের হার বুঝতে পেরে এটা করেছে।
উদ্ধার হওয়া ব্যালট
উদ্ধার হওয়া ব্যালটছবি সংগৃহীত

বালির গণনাকেন্দ্রে তুমুল উত্তেজনা। সিপিআইএমের পক্ষে ভোট পড়া বহু ব্যালট পেপার জানালা দিয়ে নর্দমায় ফেলে দেওয়ার অভিযোগ উঠলো। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ালো হাওড়ার ডোমজুড়ের বালি দুর্গাপুর পল্লীমঙ্গল বিদ্যামন্দিরের গণনা কেন্দ্রে।

এদিন সকাল থেকেই উত্তপ্ত ছিল এই গণনা কেন্দ্র। সিপিআইএম প্রার্থী এবং তাঁদের এজেন্টদের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে শাসকদলের বিরুদ্ধে অভিযোগ উঠে। বিরোধী প্রার্থীর এজেন্টদের মারধরও করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে বচসা বাধে সিপিআইএম এবং তৃণমূলের মধ্যে। কিছুক্ষণ পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ফের উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। দেখা যায় কিছু গ্রাম পঞ্চায়েতের ব্যালট পেপার পড়ে রয়েছে বাইরে। একটি দুটি ব্যালট নয়, একাধিক। সেগুলোর সবগুলিতেই সিপিআইএমের প্রতীকে ছাপ মারা রয়েছে। বামেদের দাবি, জানালা দিয়ে বাইরে নর্দমায় ফেলা হয়েছে এই ব্যালটগুলি। তৃণমূল নিজের হার বুঝতে পেরে এটা করেছে। গণনাকর্মীদের বিরুদ্ধেও সুর তুলেছে স্থানীয় সিপিআইএম কর্মীরা।

ব্যালট পেপার উদ্ধারের পরেই গণনাকেন্দ্রে ঢোকার চেষ্টা সিপিআইএম কর্মী সমর্থকদের। তাঁদের বাধা দেয় রাজ্য পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী। এই ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার পরিস্থিতির তৈরি হয়। এলাকায় তুমুল উত্তেজনা রয়েছে।

যদিও তৃণমূল এই অভিযোগ অস্বীকার করেছে। এই বিষয়ে গণনাকর্মীদের কোনও প্রতিক্রিয়া জানা যায়নি।

উদ্ধার হওয়া ব্যালট
WB Panchayat Polls: গণনাতেও অব্যাহত হিংসা, বিরোধীদের মেরে গণনাকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in