তৃণমূল-গোর্খা জনমুক্তি মোর্চাকে হটিয়ে পাহাড়ে নতুন শক্তির উদয়, তিন মাসেই বাজিমাত হামরো পার্টির

৩২টি ওয়ার্ডের মধ্যে হামরো পার্টি জিতেছে ১৮টি ওয়ার্ডে। তৃণমূল জয়ী হয়েছে ২টি ওয়ার্ডে। ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ৮টি ওয়ার্ডে এবং গোর্খা জনমুক্তি মোর্চা জয়ী হয়েছে ৪টি ওয়ার্ডে।
জয়ের খবরে উচ্ছ্বসিত হামরো পার্টি
জয়ের খবরে উচ্ছ্বসিত হামরো পার্টিছবি সৌজন্যে ফেসবুক

তিন মাসেই বাজিমাত। দার্জিলিংয়ে ছক্কা হাঁকালো সদ‍্য তৈরি রাজনৈতিক দল হামরো পার্টি। বিজেপি, তৃণমূলকে পিছনে ফেলে দার্জিলিং পুরসভায় ৩২ ওয়ার্ডের মধ্যে ১৮টিতে জয়ী হয়েছে নতুন এই রাজনৈতিক দলটি,‌ যার জন্ম গত বছরের ২৫ নভেম্বর।

গত ২৭ নভেম্বর দার্জিলিং সহ রাজ‍্যের ১০৮ পুরসভাতে ভোট হয়। সেই হিসেবে মাত্র ৯২ দিনের লড়াইয়েই বাজিমাত করলো হামরো পার্টি। পাহাড়ের রাজনীতিতে নতুন শক্তির উত্থানে চমকিত গোটা রাজনৈতিক মহল। যদিও পার্টির প্রতিষ্ঠাতা রেস্তোরাঁ ব‍্যবসায়ী অজয় এডওয়ার্ডস নিজে পরাজিত হয়েছেন। ২২ নম্বর ওয়ার্ড থেকে ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। এই ওয়ার্ডে জয়ী হয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা।

৩২টি ওয়ার্ডের মধ্যে হামরো পার্টি জিতেছে ১৮টি ওয়ার্ডে। তৃণমূল জয়ী হয়েছে ২টি ওয়ার্ডে। ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা ৮টি ওয়ার্ডে এবং গোর্খা জনমুক্তি মোর্চা জয়ী হয়েছে ৪টি ওয়ার্ডে। দার্জিলিং পুরসভায় খাতা খোলেনি বিজেপি‌।

গ্লেনারিজ রেস্তোরাঁর মালিক অজয় এডওয়ার্ডস শৈলশহরের বেশ পরিচিত ব‍্যক্তি। একসময় গোর্খা ন‍্যাশনাল লিবারেশন ফ্রন্টের দার্জিলিং শাখার সভাপতিও ছিলেন তিনি। গত বছরের নভেম্বর মাসে হামরো পার্টির প্রতিষ্ঠার সময় তিনি বলেন, পাহাড়কে ব‍্যবহার করছে রাজীব দলগুলো। কেউই পাহাড়বাসীর শুভাকাঙ্ক্ষী নন‌। তাই ময়দানে নেমেছেন তিনি।

জয়ের খবরে উচ্ছ্বসিত হামরো পার্টি
অনুব্রত গড়ে ভোটের দিনেই জেলবন্দী CPIM প্রার্থী, সেই ওয়ার্ড নিজেদের দখলে রাখল বামেরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in