WB Municipal Elections: রাজ্যের ১০৮ পুরসভায় ভোট ২৭ ফেব্রুয়ারি, মনোনয়ন জমা আজ থেকেই

বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সাংবাদিক বৈঠকে ১০৮ পুরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে মনোনয়ন প্রক্রিয়া। মনোনয়ন জমা দেবার শেষ তারিখ আগামী ৯ ফেব্রুয়ারি।
WB Municipal Elections: রাজ্যের ১০৮ পুরসভায় ভোট ২৭ ফেব্রুয়ারি, মনোনয়ন জমা আজ থেকেই
ফাইল চিত্র

রাজ্যের ১০৮ পুরসভায় ভোটগ্রহণ আগামী ২৭ ফেব্রুয়ারি, রবিবার। বৃহস্পতিবার রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে বিজ্ঞপ্তি জারি করে একথা জানানো হয়েছে। যদিও এখনও পর্যন্ত হাওড়া পুরসভার ভোট নিয়ে কোনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি।

বৃহস্পতিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ সাংবাদিক বৈঠকে ১০৮ পুরসভার নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়েছে। আজ বৃহস্পতিবার থেকেই শুরু হচ্ছে মনোনয়ন প্রক্রিয়া। মনোনয়ন জমা দেবার শেষ তারিখ আগামী ৯ ফেব্রুয়ারি, বুধবার। মনোনয়ন পত্র পরীক্ষা করে দেখা হবে আগামী ১০ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার। কমিশনের ঘোষণা অনুযায়ী আজ থেকেই চালু হচ্ছে আদর্শ আচরণবিধি।

তবে এদিন ভোটগ্রহণের দিন ঘোষণা করা হলেও এখনও পর্যন্ত জানানো হয়নি ভোট গণনার দিন। এদিন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে, খোলা জায়গায় করা জনসভায় ২৫০ জনের পরিবর্তে ৫০০ জন থাকতে পারবেন। হল বা অডিটোরিয়ামে সভা করলে উপস্থিতি হতে পারে ২০০ জনের। ভোটগ্রহণ করা হবে ১ জানুয়ারি, ২০২২-এর ভোটার তালিকা অনুসারে। ভোট হবে ইভিএম-এ।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in