WB Madhyamik 21: রেকর্ডের মাধ্যমিক, ১০০% পাশ, ৯০% প্রথম বিভাগে, ৭৯ জন প্রথম
প্রতীকী ছবি

WB Madhyamik 21: রেকর্ডের মাধ্যমিক, ১০০% পাশ, ৯০% প্রথম বিভাগে, ৭৯ জন প্রথম

নবম শ্রেণির মার্কশিটে প্রাপ্ত নম্বর এবং দশম শ্রেণীর অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে মাধ্যমিকের নম্বর দেওয়া হয়েছে। এই পদ্ধতিতে নাম্বার কারো পছন্দ না হলে সেই পরীক্ষার্থী পরীক্ষায় বসার সুযোগ পাবে।

২০২১ সালের মাধ্যমিক পরীক্ষার ফল ঘোষণা করল পর্ষদ। এবছর ১০০% পরীক্ষার্থীই পাস করেছেন‌ বলে জানালেন মধ্যশিক্ষা পর্ষদের চেয়ারম্যান কল্যাণময় বন্দ্যোপাধ্যায়। এ বছর সর্বোচ্চ প্রাপ্ত নম্বর ৬৯৭। মোট ৭৯ জন পরীক্ষার্থী সর্বোচ্চ নাম্বার পেয়েছেন। তবে পরীক্ষা না হওয়ায় কোনো মেধা তালিকা প্রকাশ করা হয়নি এবার।

এবছর মোট ১০ লাখ ৭৯ হাজার ৭৪৯ জন পরীক্ষার্থী ছিলেন। এদের মধ্যে ৯০ শতাংশই প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছে, যা রেকর্ড।

একাধিক ওয়েবসাইটে সকাল দশটার পর থেকে নাম্বার দেখা যাচ্ছে। এবছর যেহেতু পরীক্ষা হয়নি, তাই এডমিট কার্ড বা রোল নাম্বার এগুলি প্রয়োজন হচ্ছে না। কেবল রেজিস্ট্রেশন নাম্বার এবং জন্মের তারিখ উল্লেখ করে মোবাইলের মাধ্যমে জানা যাবে প্রাপ্ত নম্বর।

যে ওয়েবসাইটগুলির মাধ্যমে এবছর ফলাফল জানা যাবে সেগুলি হল-

www.wbresults.nic.in

www.wbse.wb.gov.in

www.exametic.com

www.indiaresults.com

wwww.result.sikha

পরীক্ষা না হওয়ায় পাশের হার বৃদ্ধি হবে বলে আগেই মনে করা হয়েছিল। নবম শ্রেণির মার্কশিটে প্রাপ্ত নম্বর এবং দশম শ্রেণীর অভ্যন্তরীণ মূল্যায়নের ভিত্তিতে এবার মাধ্যমিক পরীক্ষার নম্বর দেওয়া হয়েছে। এই পদ্ধতিতে নাম্বার কারো পছন্দ না হলে সেই পরীক্ষার্থী পরীক্ষায় বসার সুযোগ পাবে বলে জানিয়েছেন পর্ষদ চেয়ারম্যান।

আগামী ২২মার্চ উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে ।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in