Local Train: লোকাল ট্রেন চালানোর অনুমতি দিল রাজ্য, কবে থেকে চলবে?

করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে গত ১৬ মে থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেয় রাজ‍্য সরকার। কয়েক মাস আগে বাস, মেট্রো সহ সমস্ত গণ পরিবহন চালু করার নির্দেশ দিলেও বন্ধ রাখা হয়েছিল লোকাল ট্রেন।
Local Train: লোকাল ট্রেন চালানোর অনুমতি দিল রাজ্য, কবে থেকে চলবে?
লোকাল ট্রেন চালানোর দাবিতে পান্ডুয়া স্টেশনে রেল অবরোধফাইল ছবি (নিজস্ব)

অবশেষে লোকাল ট্রেন চালানোর অনুমতি দিল রাজ‍্য সরকার। আগামী রবিবার অর্থাৎ ৩১ অক্টোবর থেকে লোকাল ট্রেন পরিষেবা চালু হচ্ছে রাজ‍্যে। তবে আপাতত ৫০ শতাংশ যাত্রী নিয়ে চালানোর ছাড়পত্র মিলেছে। নবান্নের তরফ থেকে এক বিবৃতিতে একথা জানানো হয়েছে।

বিধানসভা নির্বাচন সম্পন্ন হওয়ার পরই করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে গত ১৬ মে থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ করে দেয় রাজ‍্য সরকার। কয়েক মাস আগে বাস, মেট্রো, ফেরি সহ সমস্ত গণ পরিবহন চালু করার নির্দেশ দিলেও বন্ধ রাখা হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। ট্রেন পরিষেবা চালানোর দাবিতে একাধিকবার বিভিন্ন স্টেশন অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছেন সাধারণ মানুষ। অবশেষে ৬ মাস পরে লোকাল চালানোর অনুমতি দিল সরকার।

পূর্ব রেলের মুখ‍্য জনসংযোগ আধিকারিক একলব‍্য চক্রবর্তী জানান, রাজ‍্য সরকারের নির্দেশেই গত মে মাস থেকে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ ছিল। আবার রাজ‍্য সরকারের অনুমতি পাওয়ায় আগামী রবিবার থেকে ট্রেন পরিষেবা চালু করা হবে। তবে রেলের পক্ষ থেকে সাধারণ মানুষের কাছে আর্জি ট্রেন পরিষেবা শুরু হলেও জরুরি প্রয়োজন ছাড়া ট্রেনে সফর করবেন না।

প্রসঙ্গত, গতকাল থেকে লোকাল ট্রেন পরিষেবা চালু হয়েছে মুম্বাইয়ে। সেন্ট্রাল রেলওয়ে ও ওয়েস্টার্ন রেলওয়ের তরফ থেকে ১০০ শতাংশ ট্রেন চালানো শুরু করা হয়েছে। গত ২২ মার্চ থেকে সেখানে ট্রেন চলাচল বন্ধ ছিল।

লোকাল ট্রেন চালানোর দাবিতে পান্ডুয়া স্টেশনে রেল অবরোধ
লোকাল ট্রেন চালু করতে আরেকটু সময় নিচ্ছি, কারণ থার্ড ওয়েভটা দেখে নিতে হবে: মুখ্যমন্ত্রী

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in