WB Flood: রাজ্যে বন্যায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য প্রধানমন্ত্রীর, আপাতত নেই কোনো ত্রাণ প্যাকেজ

বুধবার পর্যন্ত বন‍্যার কারণে ২৩ জনের মৃত্যুর হয়েছে। দেওয়াল ভেঙে ৬ জন, জলের তোড়ে ভেসে গিয়ে ৭ জন, বাজ পড়ে ৬ জন, তড়িতাহত হয়ে ২ জন এবং ধসে চাপা পড়ে ২ জনের মৃত্যু হয়েছে।
WB Flood: রাজ্যে বন্যায় মৃতদের পরিবারকে আর্থিক সাহায্য প্রধানমন্ত্রীর, আপাতত নেই কোনো ত্রাণ প্যাকেজ
ছবি সৌজন্যে নিউজক্লিক

লাগাতার বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গের একাধিক জেলা প্লাবিত। কমপক্ষে ২৩ জনের মৃত্যু হয়েছে এখনও পর্যন্ত।‌ আহত হয়েছেন আরো অনেকে। বুধবার সন্ধ্যায় বন‍্যায় হতাহতদের জন্য ক্ষতিপূরণ ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে রাজ‍্যের জন্য কোনো ত্রাণ প‍্যাকেজের ঘোষণা করেননি এখনও।

পিএমও ইন্ডিয়া-র ট‍্যুইটার হ‍্যান্ডেল থেকে বুধবার জানানো হয় - প্রধানমন্ত্রী ত্রাণ তহবিল থেকে পশ্চিমবঙ্গের বন‍্যায় মৃতদের পরিবার পিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়া হবে। আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।

তবে এই ট‍্যুইটে বন‍্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ ও পূনর্বাসনের জন্য সামগ্রিক ভাবে কোনো আর্থিক প‍্যাকেজের ঘোষণা ছিল না।

টানা কয়েকদিনের অতি ভারী বৃষ্টির জেরে হাওড়া ও হুগলির বিস্তীর্ণ এলাকা বানভাসি হয়েছে। পশ্চিম মেদিনীপুর, পূর্ব মেদিনীপুর, বর্ধমান, মুর্শিদাবাদের একাংশেও বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। জলের তোড়ে ভেঙে পড়েছে একাধিক মাটির বাড়ি। গৃহহীন কয়েক লক্ষ মানুষ। জলের তলায় কয়েক হেক্টর চাষের জমি। বহু দুর্গতকে নিরাপদ স্থানে, ত্রাণ শিবিরে নিয়ে যাওয়া হয়েছে। জলবন্দি অবস্থায় রয়েছেন আরো কয়েক লক্ষ বাসিন্দা।

রাজ‍্যের তরফ থেকে পাওয়া খবর অনুযায়ী, বুধবার পর্যন্ত বন‍্যার কারণে ২৩ জনের মৃত্যুর হয়েছে। দেওয়াল ভেঙে ৬ জন, জলের তোড়ে ভেসে গিয়ে ৭ জন, বাজ পড়ে ৬ জন, তড়িতাহত হয়ে ২ জন এবং ধসে চাপা পড়ে ২ জনের মৃত্যু হয়েছে।

বুধবারই বন‍্যা কবলিত এলাকা পরিদর্শনে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনই রাজ‍্যের বন‍্যা পরিস্থিতি জানতে মুখ্যমন্ত্রীকে ফোন করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in