WB: চার কেন্দ্রের উপনির্বাচনে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী! এত বেশি কেন প্রশ্ন রাজনৈতিক মহলে

৩০ অক্টোবর রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রথমে ঠিক হয়েছিল ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। তারপর কিছুদিন পরেই সেই সংখ্যা বেড়ে হল ৮০। এবার সেই সংখ্যা আরও বেড়ে হল ৯২।
WB: চার কেন্দ্রের উপনির্বাচনে ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী! এত বেশি কেন প্রশ্ন রাজনৈতিক মহলে
ফাইল ছবি সংগৃহীত

ক্রমাগত বেড়ে চলেছে কেন্দ্রীয় বাহিনী। আগামী ৩০ অক্টোবর রাজ্যের চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন রয়েছে। সেখানে প্রথমে ঠিক হয়েছিল ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট করানো হবে। তারপর কিছুদিন পরেই সেই সংখ্যা বেড়ে হল ৮০। এবার সেই সংখ্যা আরও বেড়ে হল ৯২। এই ক্রমাগত কেন্দ্রীয় বাহিনীর সংখ্যা বেড়ে যাওয়া নিয়ে জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে।

আগামী ৩০ অক্টোবর গোসাবা, খড়দহ, দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন রয়েছে। মোট ৯২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে চার কেন্দ্রে। কিন্তু কেন ক্রমশ বাহিনীসংখ্যা বাড়ানো হচ্ছে তা জানানো হয়নি নির্বাচন কমিশনের তরফ থেকে।

সম্প্রতি বিজেপি নেতারা নির্বাচন আধিকারিকের অফিসে গিয়েছিলেন। তারপরই শেষ ১২ কোম্পানি বাহিনী বাড়ানো হয়েছে। বিজেপি নেতাদের অনুরোধেই এমনটা হয়েছে বলে মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

নির্বাচন কমিশন সূত্রে খবর, দিনহাটায় থাকবে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। শান্তিপুরে ২২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী‌। এছাড়া খড়দহে ২০ কোম্পানি এবং গোসাবায় ২৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে। বিএসএফের পাশাপাশি সিআরপিএফ, সিআইএস‌এফ, এসএসবি, আইটিবিপির জওয়ানরাও থাকবেন।

সম্প্রতি দুই বিধানসভা কেন্দ্রের পূর্ণাঙ্গ নির্বাচন এবং ভবানীপুর উপনির্বাচনের জন্য মোট ৭২ কোম্পানি বাহিনী মোতায়েন করেছিল নির্বাচন কমিশন। এবার একটিমাত্র কেন্দ্র বেড়েছে। তার জন্য কেন এত বাহিনী উঠেছে প্রশ্ন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in