WB BJP: কয়েকদিন ধরেই বেসুরো, ফের কী তৃণমূলের ঝান্ডা হাতে দেখা যাবে অর্জুন সিং-কে?

অর্জুন সিং কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল, জুট কর্পোরেশনের তীব্র নিন্দা করে বলেছিলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনে নামবেন।
WB BJP: কয়েকদিন ধরেই বেসুরো, ফের কী তৃণমূলের ঝান্ডা হাতে দেখা যাবে অর্জুন সিং-কে?
অর্জুন সিং (বামে)ফাইল চিত্র -

আর কোনও রাখঢাক নয়। এবার তৃণমূল সরকারের হয়ে সরাসরি ব্যাটন হাতে নেমে পড়লেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং। গত কয়েকদিন ধরেই দলে কিছুটা বেসুরো হয়ে পড়েছিলেন অর্জুন সিং। পাটের দর নিয়ে মোদি সরকারের সঙ্গে সাংসদের দূরত্ব ক্রমশ বাড়ছিল। পাশাপাশি কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েল, জুট কর্পোরেশনের তীব্র নিন্দা করে বলেছিলেন, প্রয়োজনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আন্দোলনে নামবেন। রাজনৈতিক মহলের মতে, সাম্প্রতিক রাজনৈতিক পরিস্থিতিতে বিষয়টি অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

কেন্দ্রীয় সরকার পাটের দামের উর্ধ্বসীমা বেঁধে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন অর্জুন। তারপর তিনি চিঠি লিখে কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযূষ গোয়েলকে সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান। কিন্তু গোয়েল তাতে কর্ণপাত করেননি। এবার অর্জুনের নিশানায় জুট কমিশনার মলয়চন্দন চক্রবর্তী। তাঁর অভিযোগ, রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যা কথা বলা হচ্ছে।

গত ২৬ ও ৬ ডিসেম্বর পর পর দুটি বৈঠক করে জুট কমিশন। জুট কমিশনারের বক্তব্য ছিল, বৈঠকে কেন্দ্রের বেঁধে দেওয়া পাটের দাম (কুইন্ট্যাল প্রতি ৬ হাজার টাকা) মেনে নিয়েছে রাজ্য। এই তথ্য মিথ্যে বলে দাবি করে অর্জুন বলেন, 'রাজ্য সরকার এই দর মেনে নেয়নি।'

পাশাপাশি, পাটশিল্পকে বাঁচাতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠিও লিখছেন অর্জুন। তিনি কিছু তথ্য দিয়েছেন। তাতে উল্লেখ করেছেন, বর্তমানে বারাকপুরে মোটে ১৭টি চটকল রয়েছে। তাঁর আর্জি, এই শিল্পকে বাঁচাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করুন। তাঁর দাবি, 'বিজেপি নেতারাও আমার ক্ষোভকে সমর্থন করছেন।' কিন্তু অর্জুন বেসুরো হওয়ায় রাজনৈতিক মহলে প্রশ্ন, ফের কি তৃণমূলের ঝান্ডা হাতে দেখা যাবে বিজেপি সাংসদকে?

অর্জুন সিং (বামে)
ভাটপাড়া কো-অপারেটিভ ব্যাঙ্কের টাকা তছরুপের অভিযোগ, অর্জুন সিংকে তলব CID-র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.