WB BJP: পাখির চোখ ২০২৪-র লোকসভা, বঙ্গ বিজেপিকে সামলাতে রাজ্যে আসছেন মঙ্গল পান্ডে!

জানা যাচ্ছে- মঙ্গল পাণ্ডে শুধুমাত্র বিহারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন না, এক সময়ে তিনি বিহারের রাজ্য সভাপতিও ছিলেন।
WB BJP: পাখির চোখ ২০২৪-র লোকসভা, বঙ্গ বিজেপিকে সামলাতে রাজ্যে আসছেন মঙ্গল পান্ডে!
গ্রাফিক্স - সুমিত্রা নন্দন

নজরে ২০২৪ সালের লোকসভা নির্বাচন। তার আগে পশ্চিমবঙ্গে পঞ্চায়েত নির্বাচন। সবকিছুকে সামনে রেখে আরও সক্রিয় হয়েছে বিজেপির শীর্ষ নেতৃত্ব।

বাংলার নতুন পর্যবেক্ষক হিসাবে দায়িত্ব দেওয়া হয়েছে বিহারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডেকে। বিজেপি সূত্রে খবর, বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসলের নেতৃত্বে কাজ করবেন মঙ্গল পাণ্ডে।

একইসঙ্গে, মঙ্গল পাণ্ডের সহযোগী হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে অমিত মালব্য ও বিজেপির সর্বভারতীয় সম্পাদক আশা লাকড়াকে।

২০২১ সালে পশ্চিমবঙ্গে ক্ষমতা দখলের জন্য ঝাপিয়ে পড়েছিল বিজেপি। নির্বাচনী প্রচারে রাজ্যে এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রমুখ। এ সময় রাজ্য বিজেপির পর্যবেক্ষক ছিলেন কৈলাস বিজয়বর্গীয়। কিন্তু, নির্বাচনে আশাতীত ফলাফল না করায় সমালোচনার ঝড় ওঠে বিজয়বর্গীয়র কৌশল নিয়ে। তারপর আর বিজয়বর্গীয়কে সে ভাবে দেখা যায়নি বাংলায়।

এরপর, গত ১০ অগস্ট- রাজ্য বিজেপির প্রধান পর্যবেক্ষক হিসাবে সর্বভারতীয় সাধারণ সম্পাদক সুনীল বনসলকে দায়িত্ব দেওয়া হয়। তবে, উত্তরপ্রদেশে দলকে সাফল্য দেওয়া বনসলের কাঁধে শুধু বাংলা নয়, ওড়িশা ও তেলঙ্গানার দায়িত্ব রয়েছে।

এবার, সুনিলের কাজের সুবিধার্থে রাজ্যের নয়া পর্যবেক্ষক হিসাবে নিয়ে আসা হয়েছে মঙ্গল পাণ্ডেকে। সুনীলের পরেই রাজ্যের সংগঠনে কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষে দায়িত্বে থাকবেন তিনি।

আর, রাজ্য বিজেপির সহ-পর্যবেক্ষক হিসাবে অমিত মালব্যের পাশাপাশি আশা লাকড়াকে দায়িত্ব দিয়েছেন সর্বভারতীয় সভাপতি জেপি নড্ডা। জানা যাচ্ছে- মঙ্গল পাণ্ডে শুধুমাত্র বিহারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী ছিলেন না, এক সময়ে তিনি বিহারের রাজ্য সভাপতিও ছিলেন। অন্যদিকে, বিজেপির সর্বভারতীয় সম্পাদক আশা লাকড়া হলেন- রাঁচী পুরসভার মেয়র।

WB BJP: পাখির চোখ ২০২৪-র লোকসভা, বঙ্গ বিজেপিকে সামলাতে রাজ্যে আসছেন মঙ্গল পান্ডে!
Tathagata Roy: রাজ্য বিজেপি সংগঠন দিশেহারা, ফের বিস্ফোরক ট্যুইট তথাগতের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in