WB BJP: রাজ্য কমিটির পর কর্মসমিতি থেকেও ছিটকে গেলেন সায়ন্তন বসু - এবার গন্তব্য তৃণমূল?

১০৮ জনের তালিকায় নেই সায়ন্তন বসুর নাম। দীর্ঘ সময় যাবৎ রাজ্যের সাধারণ সম্পাদকের দায়িত্বে সামলে ছিলেন তিনি। তখন বিজেপির রাজ্য সভাপতি ছিলেন বর্তমান সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।
সায়ন্তন বসু
সায়ন্তন বসু ফাইল ছবি - সংগৃহীত

বঙ্গ বিজেপির রাজ্য কমিটি থেকে আগেই বাদ পড়েছিলেন দলের আদি নেতা সায়ন্তন বসু। এবার তিনি ছিটকে গেলেন দলের রাজ্য কর্মসমিতি থেকেও। সোমবার সন্ধ্যায় জাতীয় কর্মসমিতির ১০৮ জন সদস্যের নাম ঘোষণা করা হয়েছে। এই তালিকা ঘোষণা করেছেন রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদার

কিন্তু ১০৮ জনের তালিকায় নেই সায়ন্তন বসুর নাম। দীর্ঘ সময় যাবৎ রাজ্যের সাধারণ সম্পাদকের দায়িত্বে সামলে ছিলেন তিনি। তখন বিজেপির রাজ্য সভাপতি ছিলেন বর্তমান সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। সুকান্ত মজুমদার রাজ্য সভাপতি হওয়ার পর থেকে দলের অন্দরে নানা অদলবদল হয়। তাতে কখনও কোপ পড়ে বিজেপির আদি নেতাদের ওপর। পাশাপাশি বাড়তে থাকে বিক্ষুব্ধদের সংখ্যা।

প্রসঙ্গত, সায়ন্তন বসু বিক্ষুব্ধ নেতাদের তালিকাতেই আছেন। নতুন কমিটিতে আরও দুই রাজ্য সাধারণ সম্পাদক সঞ্জয় সিংহ ও রথীন্দ্র বসু বাদ পড়েছেন। যদিও তাঁদের অন্য দায়িত্বে বহাল করা হয়েছিল। কিন্তু কোনও দায়িত্বই দেওয়া হয়নি সায়ন্তনকে। এরপরেও অবশ্য চুপ করে বসে ছিলেন না শান্ত সায়ন্তন। বিধাননগরে বিজেপির হয়ে প্রচার পর্ব সারেন তিনি। তাই ধরে নেওয়া হয়েছিল যে রাজ্য কমিটিতে না থাকলেও কর্ম সমিতিতে জায়গা পাবেন সায়ন্তন। রাজ্য কমিটি থেকে বাদ পড়া অনেকেই রাজ্য কর্ম সমিতিতে জায়গা পেয়েছেন। কিন্তু জায়গা হল না সায়ন্তনের।

এরপরে প্রশ্ন উঠতে শুরু করেছে সায়ন্তন বসুর পরবর্তী পদক্ষেপ কী হবে, তা নিয়ে। গেরুয়া শিবিরের দীর্ঘদিনের নেতা সায়ন্তন বসু এবার কি পা বাড়াচ্ছেন জোড়াফুল শিবিরের দিকে? রাজ্য কমিটি ঘোষণার দিন তাঁর বাড়িতে দেখা যায় তৃণমূলের দুই বিধায়ককে। ওই দুই তৃণমূল বিধায়কের সঙ্গে দীর্ঘ সময় বৈঠক হয় সায়ন্তনের। ফলে রাজনৈতিক মহলে এই বিষয়টি নিয়ে তুমুল জল্পনা শুরু হয়েছে। এরপরে বিজেপির একাংশ দলের বিরুদ্ধে বিদ্রোহী হয়ে ওঠেন, সেই দলেও নাম ছিল সায়ন্তনের।

সদ্য পদ্মশিবির বিমুখ হয়ে শাসকদলে যোগ দেন জয়প্রকাশ মজুমদার। তাঁর সঙ্গেও একাধিক বার বৈঠক করতে দেখা গিয়েছে তাঁকে। ফলে জল্পনা আরও তীব্র হয়। সব জল্পনা উড়িয়ে সায়ন্তন স্পষ্ট জানিয়ে দেন, বিজেপিতেই আছেন তিনি। তবে এখন রাজ্য কর্ম সমিতিতেও সায়ন্তনের নাম না থাকায় রাজ্য রাজনীতিতে নতুন সমীকরণের গন্ধ পাচ্ছেন অনেকে।

সায়ন্তন বসু
‘বিজেপির হয়তো আর আমাকে প্রয়োজন নেই’ - তারকা প্রচারকের তালিকা থেকে বাদ পড়ে অভিমানী লকেট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in