Visva-Bharati: তিন ছাত্রছাত্রী বহিষ্কারের নির্দেশে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ, উপাচার্যকে ভর্ৎসনা

কলকাতা হাইকোর্টে বড়ো ধাক্কা বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। এদিন বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রের তিন বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্তের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করলো কলকাতা হাইকোর্ট।
Visva-Bharati: তিন ছাত্রছাত্রী বহিষ্কারের নির্দেশে কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ, উপাচার্যকে ভর্ৎসনা
তিন ছাত্রছাত্রীর শাস্তি প্রত্যাহারের দাবিতে এসএফআই-এর মিছিলফাইল ছবি -এসএফআই বিশ্বভারতী ফেসবুক পেজের সৌজন্যে

কলকাতা হাইকোর্টে বড়ো ধাক্কা বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর। এদিন বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের তিন ছাত্রের তিন বছরের জন্য বহিষ্কারের সিদ্ধান্তের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করলো কলকাতা হাইকোর্ট। আগামীকাল থেকেই ছাত্রদের ক্লাসের যোগদান করার নির্দেশ দিয়েছে আদালত।

আদালত জানিয়েছে, উপাচার্য যদি নিজেকে আইনের থেকে বড় ভাবেন তাহলে তাকে উপযুক্ত শিক্ষা দেবে আদালত। বিভিন্ন সামাজিক ও সংবাদমাধ্যমে কুমন্তব্য করা থেকেও তাঁকে বিরত থাকতে হবে।

এদিন তিন ছাত্রের বহিষ্কারের সিদ্ধান্তের ওপর অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে আদালত জানায়, ৩ জন ছাত্রের বিরুদ্ধে যে অভিযোগ এসেছে এবং তার ভিত্তিতে যে শাস্তি দেওয়া হয়েছে তা একেবারেই উপযুক্ত নয়। লঘু পাপে গুরু দণ্ড দেওয়া হয়েছে।

এদিন বিচারপতি রাজশেখর মান্থা জানান, অবিলম্বে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক অবস্থা ফিরিয়ে আনতে হবে। সমস্ত রকম অবস্থান-বিক্ষোভ প্রত্যাহার করতে হবে।

বিশ্বভারতী সংক্রান্ত অন্যান্য মামলা দ্রুত নিষ্পত্তির আশ্বাস দিয়ে আদালত এদিন তিন ছাত্র এবং বাকি সাময়িকভাবে বরখাস্ত হওয়া ও অবসরকালীন সুবিধা থেকে বঞ্চিত অধ্যাপকদের মামলা দায়ের করার নির্দেশ দিয়েছে। আদালত জানিয়েছে দ্রুততার সঙ্গে সেই মামলা নিষ্পত্তির আশ্বাস।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in