চূড়ান্ত সময়সীমার পরও অপ্রকাশিত আপার প্রাইমারির তালিকা, পর্ষদকে রক্ত দিয়ে চিঠি চাকরিপ্রার্থীদের

কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, ১০ মে-র মধ্যে আপার প্রাইমারির শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের প্রার্থী তালিকা প্রকাশ করতে হবে। তালিকা প্রকাশের ৮ সপ্তাহের মধ্যে চাকরি প্রাপকদের তালিকা চূড়ান্ত করতে হবে।
চূড়ান্ত সময়সীমার পরও অপ্রকাশিত আপার প্রাইমারির তালিকা, পর্ষদকে রক্ত দিয়ে চিঠি চাকরিপ্রার্থীদের
ফাইল ছবি- সংগৃহীত

চূড়ান্ত সময়সীমা পেরিয়ে যাওয়ার পরও আপার প্রাইমারি শিক্ষক নিয়োগের প্রার্থী তালিকা প্রকাশিত হল না। কবে হবে তা নির্দিষ্ট করে জানা না যাওয়ায় ফের অনিশ্চয়তার মধ্যে পড়েছেন চাকরিপ্রার্থীরা। কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছিল, ১০ মে-র মধ্যে আপার প্রাইমারির শিক্ষক নিয়োগে ইন্টারভিউয়ের প্রার্থী তালিকা প্রকাশ করতে হবে। তালিকা প্রকাশের ৮ সপ্তাহের মধ্যে চাকরি প্রাপকদের তালিকা চূড়ান্ত করতে হবে।

একইসঙ্গে ৩১ জুলাইয়ের মধ্যে প্রার্থীদের চাকরিতে যোগদানের অর্ডার দেওয়ার নির্দেশ দিয়েছিল আদালত। কিন্তু নির্ধারিত সময়ের পরও এসএসসির ওয়েবসাইটে কোনও বিজ্ঞপ্তি বা তালিকা প্রকাশ হয়নি। আদালতের নির্দেশে অনুযায়ী কাজ না হওয়ায় বিষয়টি নিয়ে আদালত অবমাননার অভিযোগ এনে মামলা করার কথাও ভাবছেন তাঁরা।

জানা গিয়েছে, একাধিক প্রার্থী রক্ত দিয়ে চিঠিও লিখেছেন। সেই চিঠি স্কুল সার্ভিস কমিশনের সংশ্লিষ্ট আধিকারিক এবং শিক্ষাদফতরে পাঠানো হবে। পশ্চিমবঙ্গ আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের সহসভাপতি সুশান্ত ঘোষের জানিয়েছেন, তাঁরা মুখ্যমন্ত্রীর কাছে বিষয়টি তুলে ধরবেন। মঞ্চের তরফে ইতিমধ্যে এসএসসি ও নবনিযুক্ত শিক্ষামন্ত্রীর দফতরেও ইমেল করা হয়েছে। গত কয়েক বছর ধরে বহু মামলাও হয়েছে। কিন্তু মঙ্গলবার পর্যন্ত কোনও সুরাহা হল না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.