আধার জালিয়াতিতে ইসলামপুর থেকে গ্রেফতার দুই, মিলেছে বিহার যোগের প্রমাণও!

People's Reporter: প্রতারণার শিকার হন বাগুইহাটির এক বাসিন্দা। শেকসপিয়ার সরণি থানায় অভিযোগ দায়ের করেন। প্রতারণা চক্রের অন্যতম দুই মাথাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়ান্দা বিভাগ।
প্রতীকী ছবি
প্রতীকী ছবিসংগৃহীত

ফের আধার জালিয়াতির মাধ্যমে ব্যাঙ্ক প্রতারণার শিকার এক ব্যাক্তি। ইতিমধ্যেই দুজনকে গ্রেফতারও করেছে পুলিশ।

বর্তমানে সাধারণ মানুষের আতঙ্কের বিষয় হয়ে দাঁড়িয়েছে আধার কার্ড জালিয়াতি। যার মাধ্যমে ব্যাঙ্ক থেকে কয়েক সেকেন্ডের মধ্যে উধাও হয়ে যাচ্ছে আমজনতার টাকা। সেই প্রতারণার শিকার হন বাগুইহাটির এক বাসিন্দা। শেকসপিয়ার সরণি থানায় অভিযোগ দায়ের করেন।

তাঁর অভিযোগ, AEPS (Aadhaar Enabled Payment System) পদ্ধতি ব্যাবহার করে অ্যাকাউন্ট থেকে ২৮ হাজার ৯০০ টাকা তুলে নেওয়া হয়েছে। তারপরই তদন্তে নামে পুলিশ। প্রতারণা চক্রের অন্যতম দুই মাথাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশের গোয়ান্দা বিভাগ।

দুই অভিযুক্তকে উত্তর দিনাজপুরের ইসলামপুর থেকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, পশ্চিমবঙ্গের পাশাপাশি বিহারেও প্রতারণার জাল বিস্তার করেছিল এই দু'জন। অভিযুক্তদের জেরা করছে পুলিশ।

গ্রেফতার হওয়া অভিযুক্তদের মধ্যে একজন হলেন বছর ২৩-র মোকাত্র আলম। এই অভিযুক্ত মূলত CSP (Communications Service Provider) জালিয়াতির মাধ্যমে মানুষের সঙ্গে প্রতারণা করতো। আরেক অভিযুক্ত বছর ২২-র রওশান আলি ভুয়ো আঙুলের ছাপ তৈরি করে প্রতারণা করতো। এখন দেখার এই দু'জনকে জেরা করে আর কী কী তথ্য জানতে পারেন পুলিশ আধিকারিকরা। এই প্রতারনার সাথে আর কেউ জড়িত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

প্রতীকী ছবি
মধ্যপ্রদেশে ধর্ষিত ১২ বছরের নাবালিকা - অর্ধনগ্ন, রক্তাক্ত শরীরে দরজায় দরজায় ঘুরেও মিলল না সাহায্য
প্রতীকী ছবি
Recruitment Scam: কনস্টেবল নিয়োগের মেধাতালিকা বাতিল করল কলকাতা হাইকোর্ট, চাকরি খোয়াতে পারেন কয়েকশো

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in