পঞ্চায়েত নির্বাচনের আগে অস্বস্তিতে শাসকদল, কেশপুরে তৃণমূলের কাছ থেকে দলীয় অফিস পুনরুদ্ধার CPIM-র!

শাসক দলের অভিযোগ, শনিবার রাতে সিপিআইএম কর্মীরা তৃণমূল কর্মীদের পার্টি অফিস থেকে বের করে তালা লাগিয়ে দেয়।
মহিষদা পার্টি অফিস
মহিষদা পার্টি অফিসছবি সংগৃহীত, গ্রাফিক্স - আকাশ

কেশপুরে তৃণমূলের পার্টি অফিসের দখল নিল সিপিআইএম। শাসক দলের তরফ থেকে এমনটাই অভিযোগ করা হচ্ছে। যদিও পার্টি অফিস দখলের সমস্ত অভিযোগ অস্বীকার করেছে সিপিআইএম নেতৃত্ব। তাদের বক্তব্য অনুসারে, সিপিআইএম-এর এই অফিস ক্ষমতায় আসার পরে দখল করে তৃণমূল। সেই অফিস উদ্ধার করা হয়েছে।

রাজ্যে তৃণমূল ক্ষমতায় আসার পর থেকে একের পর এক সিপিআইএম-র পার্টি অফিস দখল হওয়ার খবর সামনে এসেছিল। সেই সময় পশ্চিম মেদিনীপুরের কেশপুরে দখল হওয়া একটি পার্টি অফিস পুনরুদ্ধার করল সিপিআইএম। পঞ্চায়েত নির্বাচনের আগে যা তৃণমূলের অস্বস্তি কার্যত বাড়িয়েছে। শাসক দলের অভিযোগ, শনিবার রাতে সিপিআইএম কর্মীরা তৃণমূল কর্মীদের পার্টি অফিস থেকে বের করে তালা লাগিয়ে দেয়। পরে পুলিশের মধ্যস্থতায় সেই পার্টি অফিস খুলে দেওয়া হয়।

ওই অঞ্চলের সিপিআইএম নেতৃত্বের দাবি, ২০১১ সালের পর তৃণমূল নিজেস্ব পার্টি অফিস বানিয়েছে কম। সিপিআইএমের পার্টি অফিসগুলো দখল করেছে বেশি। আর এই পার্টি অফিস আগে বামেদেরই ছিল। সেটাই আবার উদ্ধারের চেষ্টা করা হয়েছে। যদিও পশ্চিম মেদিনীপুর সিপিআইএমের জেলা সম্পাদক সুশান্ত ঘোষ এই বিষয়ে কিছু জানেন না বলে দাবি করেছেন। তিনি বলেন, পার্টি অফিসে কে বা কারা দখল করেছে আমার জানা নেই। স্থানীয় নেতৃত্ব জানে।

উল্লেখ্য, কিছু দিন আগেই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক ব্যানার্জি কেশপুরে জনসভা করেছেন। আবার যে গ্রামের ঘটনা সেই মহিষদাতেই ঘাটালের তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেবের বাড়ি। অভিষেক ব্যানার্জি যেখানে সংগঠন আরও মজবুত করার বার্তা দিচ্ছেন সেখানে তৃণমূলেরই পার্টি অফিস দখল হয়ে যাওয়ার ঘটনা পঞ্চায়েত নির্বাচনে ভোটবাক্সে প্রভাব ফেলতে পারে বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

মহিষদা পার্টি অফিস
এক বছরে মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা কমেছে ৪ লক্ষের বেশি, নাম নথিভুক্ত করেও পরীক্ষায় বসছে না বহু
মহিষদা পার্টি অফিস
Tripura Polls: সর্বাধিক কোটিপতি প্রার্থী BJP-র, তালিকার শীর্ষে কে? দেখুন ADR রিপোর্ট

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in