'৩৪ বছর ধরে সিপিএম যা করতে পারেনি তা তৃণমূল সরকার করে দেখিয়েছে' - মমতা বন্দ্যোপাধ্যায়

তিনি বলেন বাংলায় সরস্বতী পুজো হয়, দুর্গা পুজো হয়, সব ধর্মকে সম্মান জানানো হয়। বিগত ১১ বছর ধরে পশ্চিমবঙ্গের সরকার ভারতের অন্যান্য রাজ্য গুলির থেকে অনেক এগিয়ে আছে।
'৩৪ বছর ধরে সিপিএম যা করতে পারেনি তা তৃণমূল সরকার করে দেখিয়েছে' - মমতা বন্দ্যোপাধ্যায়
তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ফাইল ছবি সংগৃহীত

নেতাজী ইন্ডোর থেকে বিরোধীদের তোপ দাগলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তৃতীয় তৃণমূল সরকারের বর্ষপূর্তি অনুষ্ঠান ছিল আজ নেতাজি ইন্ডোরে। সেখানে গত ১১ বছরে তাঁর সরকার কী কী কাজ করেছেন তার এক তালিকা দেন। ঐ সভা থেকে বিজেপির অর্থ সংগ্রহকে ব্যঙ্গ করে বলেন, “যাদের লক্ষ কোটি টাকার সম্পত্তি, তারা আবার কৌটো নাড়ে”।

আজ নেতাজী ইন্ডোরে ১৫ জন মহিলাকে লক্ষ্মীর ভান্ডারের চেক প্রদান করেন তিনি। তৃণমূল নেত্রী মঞ্চ থেকে বললেন, “আমাদের ১ কোটি ৫১ লক্ষ মানুষ লক্ষীর ভান্ডার পেয়েছে ...। বাকি ছিল আরও ২০ লক্ষ আজ তাও পূরণ হয়েছে”।

বঙ্গে অমিত শাহের সফর নিয়েও তৃণমূল নেত্রী কটাক্ষ করতে ছাড়েননি। এছাড়া এই সভা থেকে উঠে আসে যে বিগত ১১ বছর ধরে তৃণমূল সরকার ‘স্বাস্থ্যসাথী, ‘খাদ্যসাথী’, ‘কন্যাশ্রী’, ‘সবুজ সাথী’, ‘লক্ষ্মীর ভান্ডার’, ‘যুবশ্রী’র মতো একাধিক সামজিক প্রকল্প করেছে। বিরোধীরা শুধু কুৎসা রটানোর কাজ করে। মঞ্চ থেকে তাঁকে বলতে শোনা যায় যারাই বাম তারাই রামের দলে নাম লিখিয়েছে।

‘বাংলায় গেলে খুন হয়ে যাবেন’- সম্প্রতি স্বরাষ্ট্রমন্ত্রীকে এই কথা বলতে শোনা গিয়েছিল। আজ এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, বাংলায় সরস্বতী পুজো হয়, দুর্গা পুজো হয়, সব ধর্মকে সম্মান জানানো হয়। বিগত ১১ বছর ধরে পশ্চিমবঙ্গের সরকার ভারতের অন্যান্য রাজ্য গুলির থেকে অনেক এগিয়ে আছে। ৩৪ বছর ধরে সিপিএম যা করতে পারেনি তা তৃণমূল সরকার করে দেখিয়েছে।

১১ বছরের খতিয়ান দেখিয়ে বিরোধীদের চ্যালেঞ্জ করে তিনি বলেছেন, যদি কারুর সাহস থাকে তাহলে তাঁর মুখোমুখি হোক। তিনি ফেস করবেন। যদিও তিনি আত্মবিশ্বাসী যে বিরোধীরা তাঁকে ফেস করতে পারবেন না।

তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়
TMC: 'একা টাকা খাইনি, ভাগ দিয়েছি তৃণমূল বিধায়ককে' - বিষ্ফোরক দাবী বিধায়কের আপ্তসহায়কের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.