প্রকাশ্যে দলের বিরুদ্ধে মুখ খোলায় বিধায়ক প্রবীর ঘোষালকে শোকজ তৃণমূলের

তৃণমূলের হুগলি জেলার কোর কমিটির সদস্য ও দলের মুখপাত্রের পদ থেকে ইস্তফা দিয়েছেন প্রবীর ঘোষাল।
বিধায়ক প্রবীর ঘোষাল
বিধায়ক প্রবীর ঘোষালফাইল ছবি সংগৃহীত

সাংবাদিক সম্মেলন করে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তিনি। এমনকি দলের কোর কমিটির সদস্য ও মুখপাত্রের পদ থেকে ইস্তফা দেওয়ার কথাও ঘোষণা করেছিলেন তিনি। এর কিছুক্ষণ পরই শৃঙ্খলাভঙ্গের অভিযোগে শোকজ নোটিশ পাঠানো হলো হুগলির উত্তরপাড়ার তৃণমূল বিধায়ক প্রবীর ঘোষালকে। এক সপ্তাহের মধ্যে বিধায়কের কাছ থেকে জবাব তলব করেছে তৃণমূল।

বেশ কয়েকদিন থেকেই বেসুরো ছিলেন বিধায়ক প্রবীর ঘোষাল। সোমবার পরশুড়াতে মুখ্যমন্ত্রীর সভাতেও আসেননি তিনি। আজ দুপুরে সাংবাদিক বৈঠক করে তৃণমূলের বিরুদ্ধে ক্ষোভ উগরে তিনি বলেন, "ভালো লোকদের এই দলে থাকার মতো পরিবেশ নেই। আমার কোনো কথাই শোনা হচ্ছে না। এমনকি কিছু কিছু ক্ষেত্রে মুখ্যমন্ত্রীর নির্দেশও মানছেন না দলের নেতানেত্রীরা।" তাঁর অভিযোগ, তাঁকে হারাতে চক্রান্ত করা হচ্ছে। নোংরা রাজনীতি চলছে। 'পচামুখগুলি' সরালেই দলের ভালো হবে বলে দাবি করেন তিনি। যদিও এই 'পচামুখ' বলতে কাদের কাদের বোঝাতে চেয়েছেন তিনি সেকথা বলেননি তিনি।

সাংবাদিক সম্মেলনেই তৃণমূলের হুগলি জেলার কোর কমিটির সদস্য ও দলের মুখপাত্রের পদ থেকে ইস্তফা দেন তিনি। এরপরই দলের পক্ষ থেকে শোকজ নোটিশ পাঠিয়ে জানতে চাওয়া হয় কেন তিনি প্রকাশ‍্যে দলের বিরুদ্ধে মুখ খুলেছেন। এমনকি ভবিষ্যতে এরকম কিছু করলে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি দলের বিরুদ্ধে মুখ খোলায় তৃণমূল থেকে বহিষ্কার করা হয়েছে বালির বিধায়ক বৈশালী ডালমিয়াকে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in