“একটা চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে” - ফেসবুকে দলের ব্লক সভাপতির বিরুদ্ধে ক্ষোভ তৃণমূল বিধায়কের

টাকার বিনিময়ে পঞ্চায়েত নির্বাচনের টিকিট বিলি করা নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রসঙ্গে সোশ্যাল মিডিয়াতে ক্ষোভে ফেটে পড়লেন বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী।
মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী
মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারীফাইল ছবি, মনোরঞ্জন ব্যাপারীর ফেসবুক পেজ থেকে সংগৃহীত

ফের গোষ্ঠী কোন্দল তৃণমূলে। এবারে সেই গোষ্ঠী দ্বন্দ্বের মুখ হয়ে পঞ্চায়েত নির্বাচনের আগে আরও একবার সংবাদের শিরোনামে উঠে এলেন হুগলীর বলাগড়ের তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। টাকার বিনিময়ে পঞ্চায়েত নির্বাচনের টিকিট বিলি করা নিয়ে তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের পর সোশ্যাল মিডিয়াতে ক্ষোভে ফেটে পড়লেন বলাগড়ের এই বিধায়ক।

তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ প্রমাণিত হলে বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন বলেও জানিয়েছেন ব্যাপারী। পাশাপাশি হুগলীর এক তৃণমূল ব্লক সভাপতি নবীন গঙ্গোপাধ্যায়ের নামে চাকরি দেওয়ার নাম করে টাকা নেওয়ার অভিযোগও করেন তিনি।

কয়েকদিন আগেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনের প্রার্থী তালিকা প্রকাশ পেতেই হুগলীর তৃণমূল কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। গত শনিবার তৃণমূলের ব্লক সভাপতি নবীন গঙ্গোপাধ্যায় বলাগড়ের জিরাটে প্রার্থী নির্বাচন নিয়ে একটি বৈঠক ডাকেন। সেখানেই দলের কর্মীরা ব্লক সভাপতির কাছে মনোরঞ্জন ব্যাপারীকে নিয়ে তাঁদের ক্ষোভ জানান।

এরপরেই তৃণমূল বিধায়কের বিরুদ্ধে ওই ব্লক সভাপতি অভিযোগ করেন, “উনি কোনওদিন তৃণমূল দল করেননি। এবারে টাকা নিয়ে বিজেপির লোককে নির্বাচনের টিকিট দিয়েছেন। দলের কর্মীরা যারা সারা বছর দলের জন্য কাজ করেন, তাঁদের বঞ্চিত করা হয়েছে। আমি এ ব্যাপারে দলকে সব জানিয়েছি। এবার দল ব্যবস্থা নেবে।”

সোশ্যাল মিডিয়াতে এই অভিযোগের পাল্টা দিয়েছেন তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী। তিনি লিখেছেন, “আমি নাকি টাকার বিনিময়ে পঞ্চায়েত প্রার্থীকে নির্বাচনে টিকিট দিচ্ছি। এই অভিযোগ এনেছে সেই ব্লক সভাপতি যে নিজে কয়েকদিন আগে চাকরি দেবার কথা বলে লোকের কাছ থেকে টাকা নেবার অপরাধে অভিযুক্ত হয়ে নাক কান মুলে সেই টাকা ফেরত দিয়েছেন। ফেরত দিতে আমি বাধ‍্য করেছি। এক প্রমাণিত চোর আমার গায়ে কাদা ছেটাচ্ছে। এর চেয়ে অবাক ব‍্যাপার আর কী হয়।”

তাঁর আরও বক্তব্য, “বলাগড় ব্লকে সর্বমোট পঞ্চায়েত সিট ২২৪, আমি তার মধ‍্যে পেয়েছি ১০৯ টি টিকিট। বাকি সব টিকিট পেয়েছে ওই ব্লক সভাপতি। যার নামে বলাগড়ের আকাশে বাতাসে ভাসছে টাকা নিয়ে পঞ্চায়েতে প্রার্থী টিকিট বিক্রির গল্প।” তিনি আরও জানিয়েছেন, “আমি যে টিকিট পেয়েছি কাল সেই টিকিট প্রার্থীদের হাতে তুলে দেব। আমি চ‍্যালেঞ্জ করছি যে কেউ এসে তাদের কারো মুখ থেকে যদি বলাতে পারেন কারো কাছ থেকে আমি পাঁচ পয়সা নিয়েছি আমি বিধায়ক পদ থেকে ইস্তফা দেব!”

মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী
জে পি নাড্ডার কর্মসূচীতে যোগ না দেওয়ায় বেধড়ক মার দিনমজুর দম্পতিকে, গ্রেফতার বিজেপি নেতা
মুখ্যমন্ত্রীর সঙ্গে তৃণমূল বিধায়ক মনোরঞ্জন ব্যাপারী
WB Panchayat Polls: প্রার্থীদের মনোনয়ন তুলতে যৌথভাবে চাপ দিচ্ছে তৃণমূল ও পুলিশ! অভিযোগ বামেদের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in