TMC: অসন্তুষ্ট মমতা ব্যানার্জী, 'শৃঙ্খলারক্ষা কমিটি'র চেয়ারম্যান পদ থেকে সরে যেত হল পার্থকে

বৃহস্পতিবার মিটিং চলাকালীন হঠাৎই দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দিয়ে সুব্রত বক্সিকে নিযুক্ত করলেন মমতা ব্যানার্জী।
TMC: অসন্তুষ্ট মমতা ব্যানার্জী, 'শৃঙ্খলারক্ষা কমিটি'র চেয়ারম্যান পদ থেকে সরে যেত হল পার্থকে
মমতা ব্যানার্জী, পার্থ চট্টোপাধ্যায় ফাইল চিত্র - সংগৃহীত

আগামী বছর পঞ্চায়েত নির্বাচন, তার জন্যই নবনির্মিত তৃণমূল ভবনে নেতা মন্ত্রীদের নিয়ে বৈঠক করেন তৃণমূল সুপ্রিমো। দীর্ঘদিন ধরেই দলের শৃঙ্খলারক্ষা কমিটি নিয়ে প্রশ্ন উঠছিল। বৃহস্পতিবার মিটিং চলাকালীন হঠাৎই তিনি দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়কে শৃঙ্খলারক্ষা কমিটির চেয়ারম্যানের পদ থেকে সরিয়ে দিয়ে সুব্রত বক্সিকে নিযুক্ত করলেন মমতা ব্যানার্জী।

সূত্রের খবর, বেশ কিছুদিন ধরে দলের বিধায়ক, সাংসদরা শৃঙ্খলারক্ষা কমিটি নিয়ে ক্ষোভ উগরে দিচ্ছিলেন। কখন এই কমিটির বৈঠক হয় কখন কি সিদ্ধান্ত গ্রহণ করা হয় তা কিছুই জানতে পারেন না তৃণমূল নেত্রী। দলের কেউ কেউ আবার বলছেন পার্থবাবু তাঁর নিজের দায়িত্ব ঠিক মত পালন করতে পারছিলেন না। এমনকি দলের অনেক নেতাকেই তিনি গুরুত্ব দিচ্ছিলেন না।

মমতা ব্যানার্জী বলেন, “কখন শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক হয়, তা কাগজ থেকে জানতে পারি। এবার থেকে আমাকে জানিয়ে তবেই শৃঙ্খলারক্ষা কমিটির বৈঠক ডাকতে হবে।” এরপরই সুব্রত বক্সিকে নতুন দায়িত্ব দেন। এর আগে দলীয় কোন্দলের জেরে মমতা বন্দ্যোপাধ্যায় পুরনো সমস্ত কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি গঠন করেছিলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বৈঠক থেকে উঠে আসে আগামী ২০ তারিখের পর জেলায় জেলায় যাবেন রাজ্যের মুখ্যমন্ত্রী। দলীয় জেলা সভাপতি ও চেয়ারম্যানদের নাম ঘোষণা হলেও দলের জেলা কমিটি গঠন হয়নি। জেলা সফরের মধ্য দিয়েই এই কমিটিগুলি গঠন করা হবে বলে দলীয় সূত্রে জানা যাচ্ছে। আপাতত জেলা সভাপতি ও চেয়ারম্যানদেরকে দলীয় দফতর থেকে কাজ করতে নির্দেশ দিলেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জী।

মমতা ব্যানার্জী, পার্থ চট্টোপাধ্যায়
SSC: সিবিআই তদন্ত থেকে পার্থ চট্টোপাধ্যায়কে রেহাই দিতে বিচারপতিকে চিঠি লিখে অনুরোধ আইনজীবীর!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.