TMC সরকারই দায়ী এই দাবির জন্য, সুর বদলে পৃথক উত্তরবঙ্গ রাজ্য প্রসঙ্গে বার্লার পাশে দিলীপ

তিনি বলেন, যদি উত্তরবঙ্গ বা জঙ্গলমহল আলাদা রাজ‍্যের দাবি তোলে তাহলে তার সমস্ত দায় মমতা বন্দ্যোপাধ্যায়ের। এইসব অঞ্চলে কোনো উন্নয়ন হয়নি? কেন এখানে ভালো হাসপাতাল বা ভালো স্কুল নেই? কেন কলকারখানা নেই?
TMC সরকারই দায়ী এই দাবির জন্য, সুর বদলে পৃথক উত্তরবঙ্গ রাজ্য প্রসঙ্গে বার্লার পাশে দিলীপ
জন বার্লার সাথে দিলীপ ঘোষছবি দিলীপ ঘোষের ফেসবুক অ্যাকাউন্টের সৌজন্যে

উত্তরবঙ্গকে পৃথক রাজ‍্য ঘোষণা করা প্রসঙ্গে সুর বদল দিলীপ ঘোষের গলায়। কেন্দ্রীয় মন্ত্রী হওয়ার পরই উত্তরবঙ্গকে পৃথক রাজ‍্য ঘোষণা করার দাবিতে সরব হয়েছিলেন আলিপুরদুয়ারের সাংসদ জন বার্লা। তখন দল বা দিলীপ ঘোষ কেউই তা সমর্থন করেনি। এবার বার্লাকে পাশে নিয়ে তাঁর দাবি সমর্থন করলেন বিজেপির রাজ্য সভাপতি।

বিজেপির "শহীদ সম্মান যাত্রা" কর্মসূচিতে যোগ দিতে শনিবার জলপাইগুড়ি যান দিলীপ ঘোষ। সেখানে উত্তরবঙ্গকে পৃথক রাজ্য ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন - আজ যদি উত্তরবঙ্গ বা জঙ্গলমহল আলাদা রাজ‍্যের দাবি তোলে তাহলে তার সমস্ত দায় মমতা বন্দ্যোপাধ্যায়ের। স্বাধীনতার ৭৫ বছরে কেন এইসব অঞ্চলে কোনো উন্নয়ন হয়নি? কেন এখানকার মানুষকে চিকিৎসা, শিক্ষা, স্বাস্থ্যের জন্য বাইরে যেতে হবে? কেন এখানে ভালো হাসপাতাল বা ভালো স্কুল নেই? কেন কলকারখানা নেই? জঙ্গলমহলের মা-বোনেরা শালপাতা, কেন্দুপাতা নিয়ে জীবিকা নির্বাহ করেন। এই অবস্থায় তাঁরা যদি পৃথক রাজ‍্যের দাবি তুলে থাকেন তাহলে তা নাজায়েজ নয়।

মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম না নিয়ে তিনি আরও বলেন, উনি তো গোর্খাল্যান্ডের দাবি জিইয়ে রেখে জিটিএ-তে সই করেছিলেন। তখন কোনো প্রশ্ন ওঠেনি। আর আমরা মানুষের কথা তুলে ধরতেই বিচ্ছিন্নতাবাদী হয়ে গেলাম!

তবে পৃথক উত্তরবঙ্গ রাজ‍্য প্রসঙ্গে তাঁর এই মন্তব্য দলীয় সিদ্ধান্ত নয়, সেকথাও বুঝিয়ে দিয়েছেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। তিনি জানিয়েছেন, দলের একটা নীতি আছে। দল এই বিষয়ে ভেবে দেখবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in