TMC: বিজেপি কর্মীর নামও তালিকায়, পুরভোটের প্রার্থীতালিকা নিয়ে অসন্তোষ, I-PACকে দুষছে একাংশ

তালিকা হাতে পেয়েই ক্ষোভ প্রকাশ করেছেন প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। তাঁর দাবি, বিজেপি কর্মীর নামও রয়েছে ঘাসফুলের প্রার্থী তালিকায়।
জেলায় জেলায় বিক্ষোভ তৃণমূল কর্মীদের
জেলায় জেলায় বিক্ষোভ তৃণমূল কর্মীদের

পুরভোটে তৃণমূলের প্রার্থীতালিকা প্রকাশ ঘিরে একইসঙ্গে নানা প্রশ্ন ও সংশয় উস্কে দিয়েছে। তৃণমূলের অফিশিয়াল ফেসবুক পেজ ও মিডিয়া গ্রুপে প্রার্থীতালিকা প্রকাশিত হয়। তার পরেই বিক্ষোভ, অবরোধ, প্রতিবাদের খবর আসতে শুরু করে। এই অবস্থায় পার্থবাবু ঘোষণা করেন, ‘সামাজিক মাধ্যমে যে তালিকা প্রকাশিত হয়েছে, তা সঠিক নয়। তাতে নেতৃত্বের স্বাক্ষর নেই।’

সূত্রের খবর, দলের অফিশিয়াল মাধ্যম দেখাশোনা করে পরামর্শদাতা সংস্থা আইপ্যাক। তালিকায় বিভ্রান্তি নিয়ে আইপ্যাকের প্রাক্তন কর্ণধার প্রশান্ত কিশোরের সঙ্গে পার্থবাবুর ফোনে বচসাও হয়। নেতৃত্বের কাছে ক্ষোভ জানান দমদমের বিধায়ক তথা মন্ত্রী ব্রাত্য বসু, শ্রীরামপুরের সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়-সহ আরও কয়েক জন। তাঁদের ক্ষোভ, এই তালিকায় তাঁদের ‘রাজনৈতিক স্বার্থ’ দেখা হয়নি। ‘উপযুক্ত’ লোকজন বাদ পড়েছে।

ইতিমধ্যে বিক্ষোভ ছড়িয়েছে একাধিক জেলায়। উত্তরে জলপাইগুড়ি-সহ দক্ষিণবঙ্গের হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গায় টায়ার জ্বালিয়ে অবরোধ, বিক্ষোভ, মিছিল ইত্যাদি দেখা যায়। পূর্ব মেদিনীপুরের জেলার নেতা তথা মন্ত্রী অখিল গিরি বলেন, ‘আমাদের পাঠানো তালিকা দল গ্রহণ করেনি।’ এই পরিস্থিতিতে পুরভোটের দায়িত্ব থেকে সরে যেতে চেয়েছেন তিনি।

এদিকে, তালিকা হাতে পেয়েই ক্ষোভ প্রকাশ করেছেন প্রাক্তন মন্ত্রী কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরী। তাঁর দাবি, বিজেপি কর্মীর নামও রয়েছে ঘাসফুলের প্রার্থী তালিকায়। শীর্ষ নেতৃত্বকে ঘটনাটি জানাবেন বলে উল্লেখ করেছেন তিনি। তিনিও সরাসরি দাবি করছেন, এই তালিকা তৈরি হয়েছে আসলে আইপ্যাকের কথায়।

কৃষ্ণেন্দু বলেন, ‘লিস্টে দেখা যাচ্ছে, যাঁরা কোনও দিন তৃণমূলে যোগ দেননি, তাঁরা তালিকায় আছেন। তৃণমূল কর্মীদের কী ধারণা হবে?’ তাঁর কথায়, ওই যে এজেন্সিগুলো সার্ভে করতে নেমেছিল, তারাই এই তালিকা তৈরি করেছে। সংশোধিত তালিকায় অবশ্য নাম রয়েছে কৃষ্ণেন্দু নারায়ণ চৌধুরীর।

জেলায় জেলায় বিক্ষোভ তৃণমূল কর্মীদের
সরস্বতী পূজার দায়িত্ব কার দখলে থাকবে? তৃণমূলের দুই গোষ্ঠীর হাতাহাতিতে উত্তপ্ত লালবাবা কলেজ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in