অভিষেকের সভার আগেই 'গণইস্তফা' তৃণমূলে, দলে পুরনো কর্মীদের গুরুত্ব না দেওয়ার অভিযোগ!

তুফানগঞ্জের ধলপল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সম্পাদক, বুথ সভাপতি এবং ব্লক স্তরের নেতা সহ মোট ৩২ জন ইস্তফা দিলেন।
তৃণমূলে গণইস্তফা
তৃণমূলে গণইস্তফাছবি - সংগৃহীত

তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জির সভা শুরু হওয়ার আগেই তুফানগঞ্জে গণইস্তফা দিলেন তৃণমূল নেতা কর্মীরা। দলে পুরনোদের সম্মান দেওয়া হচ্ছে না, এই অভিযোগে স্থানীয় বুথ সভাপতি, অঞ্চল সম্পাদক সহ মোট ৩২ জন নেতা ইস্তফা দিয়েছেন।

অভিষেক ব্যানার্জির নেতৃত্বে 'তৃণমূলে নব জোয়ার' কর্মসূচির প্রথম দিনেই ছন্দপতন হয়। সৎ প্রার্থী বাছাইয়ের জন্য তৈরি করা ব্যালট বক্স ভাঙচুর ও লুঠের অভিযোগ ওঠে দলীয় কর্মীদেরই বিরুদ্ধে। এবার তুফানগঞ্জেও শাসক দলের অস্বস্তি বাড়ালেন দলীয় নেতা কর্মীরাই। বুধবার তুফানগঞ্জে সভা রয়েছে অভিষেক ব্যানার্জির। কিন্তু মঙ্গলবার তুফানগঞ্জের ধলপল ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অঞ্চল সম্পাদক, বুথ সভাপতি এবং ব্লক স্তরের নেতা সহ মোট ৩২ জন ইস্তফা দিলেন।

তাঁদের অভিযোগ, 'যতদিন যাচ্ছে দলে পুরনোদের সম্মান দেওয়া হচ্ছে না। নতুনদের বেশি করে গুরুত্ব দেওয়া হচ্ছে। তাছাড়া বিভিন্ন দলীয় কাজেও আমাদেরকে ডাকা হচ্ছে না। দীর্ঘদিন ধরেই বিষয়টা চোখে পড়ছিল। সেই জন্যই এই ইস্তফা।' তবে এখনই তাঁরা অন্য দলে যাচ্ছেন কিনা সে বিষয়ে কিছু জানা যায়নি।

গতকালও অভিষেকের দুটি সভাস্থলে গোষ্ঠীকোন্দলে জড়িয়েছিল তৃণমূল কর্মীরা। অভিযোগ ওঠে, বেশ কয়েকজন তৃণমূল কর্মী একাধিক ব্যালট পেপার নিয়ে ভোট দিচ্ছেন। আবার কেউ সমস্ত ব্যালাট পেপার ছিঁড়েও ফেলেন। গতকাল রাতে কর্মীদের জন্য নির্মিত অস্থায়ী তাঁবুতে অভিষেক ব্যানার্জির হুঁশিয়ারি উপেক্ষা করেই নিজেদের মধ্যে হাতাহাতিতে জড়িয়ে পড়েন তৃণমূল কর্মী সমর্থকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্ব নতুন কিছু নয়। এর আগেও বিভিন্ন জেলায় দেখা গিয়েছিল দলীয় শীর্ষ নেতৃত্বের প্রতি ক্ষোভ উগরে দলত্যাগ বা নিজ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তৃণমূলের নিচু তলার নেতা-কর্মীরা। যদিও এই বিষয়গুলিতে গুরুত্ব দিতে নারাজ শীর্ষ নেতৃত্ব।

তৃণমূলে গণইস্তফা
অভিষেকের কর্মসূচির আগেই উত্তরবঙ্গ তৃণমূলে ভাঙন, CPIM-এ যোগ ৫০০-র বেশি শাসকদলের কর্মীর
তৃণমূলে গণইস্তফা
'নব জোয়ার'-এর প্রথম দিনেই প্রকাশ্যে তৃণমূলের গোষ্ঠীকোন্দল, অভিষেক চলে যেতেই ব্যালট বক্স ভাঙচুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in