তৃতীয় লিঙ্গ, হকার, ক্ষুদ্র ব্যবসায়ীদের টিকাকরণ কর্মসূচি আগামী সপ্তাহ থেকে
ফাইল ছবি

তৃতীয় লিঙ্গ, হকার, ক্ষুদ্র ব্যবসায়ীদের টিকাকরণ কর্মসূচি আগামী সপ্তাহ থেকে

কলকাতা পুরনিগম জানিয়েছে, আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার কলকাতার ৯৬টি স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হবে।

এবার কলকাতায় তৃতীয় লিঙ্গের মানুষ, ক্ষুদ্র ব্যবসায়ী, হকার, পরিবহণকর্মী, মুদিখানা দোকানদার, সবজি বিক্রেতা, মাছ বিক্রেতাদের করোনাভাইরাস টিকাকরণ কর্মসূচি হচ্ছে। রাজ্যের পূর্ব ঘোষণা মতো অগ্রাধিকারের ভিত্তিতে আগামী সপ্তাহে এই কর্মসূচি শুরু হচ্ছে। টিকা নেওয়ার জন্য বুধবারের মধ্যে হোয়াটসঅ্যাপে নিজেদের নাম, বয়স এবং পরিচয়পত্র পাঠাতে হবে।

কলকাতা পুরনিগম জানিয়েছে, আগামী বৃহস্পতি, শুক্র ও শনিবার কলকাতার ৯৬টি স্বাস্থ্যকেন্দ্র থেকে কোভিশিল্ডের প্রথম ডোজ দেওয়া হবে। তৃতীয় লিঙ্গের মানুষদের ক্ষেত্রে লিঙ্গ সংক্রান্ত প্রমাণপত্রের প্রয়োজন নেই। পুরনিগমের হোয়াটসঅ্যাপ নম্বরে প্রয়োজনীয় তথ্য পাঠালেই হবে।

গত সপ্তাহে কেন্দ্র জানিয়েছে, ব্রিটেন-সহ অন্যান্য জায়গার বাস্তব তথ্যের ভিত্তিতে কার্যনির্ধারণ গোষ্ঠী কোভিশিল্ড টিকার দুটি ডোজের মধ্যে ব্যবধান ১২-১৬ সপ্তাহ (তিন থেকে চার মাস) করার সুপারিশ করে। তা মেনে সপ্তাহে একদিন (সোমবার) পুরনিগমের ৯৬টি স্বাস্থ্যকেন্দ্রে কোভিশিল্ডের দ্বিতীয় ডোজ দেওয়া হবে। বুধবার শিশুদের বিভিন্ন টিকাকরণ কর্মসূচি চলছিল, তেমনই হবে। মঙ্গলবার ওই স্বাস্থ্যকেন্দ্রগুলিতে কোনও টিকাকরণ হবে না।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in