কৃষ্ণনগরের ঘূর্ণির মৃৎ শিল্পের ছোঁয়া এবার পাড়ি দিতে চলেছে বিদেশে

সূত্রের খবর, ৩ মাস আগে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে সুবীর পালের কাছে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মূর্তি তৈরির অর্ডার আসে। সেইমতো তিনি কাজ শুরু করেন।
কৃষ্ণনগরের ঘূর্ণির মৃৎ শিল্পের ছোঁয়া এবার পাড়ি দিতে চলেছে বিদেশে
নিজস্ব চিত্র

নদীয়ার কৃষ্ণনগরের ঘূর্ণির মৃৎ শিল্পের ছোঁয়া বিদেশে পাড়ি দিতে চলেছে। নদীয়ার কৃষ্ণনগর মৃৎশিল্পীর তৈরী বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মূর্তি এবার পাড়ি দেবে বাংলাদেশ। নদীয়ার কৃষ্ণনগর মৃৎশিল্পীদের আবারো সাফল্যের মুকুট। এবার কৃষ্ণনগরে মৃৎশিল্পী হাতে বানানো বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মূর্তি পাড়ি দেবে সুদূর বাংলাদেশ।

নদীয়ার কৃষ্ণনগরে মৃৎশিল্পী সুবীর পাল। এর আগেও একাধিক মূর্তি তৈরি করে তিনি রাষ্ট্রপতি পুরস্কার পান। এছাড়া বিভিন্ন সম্মানে সম্মানিত হয়েছেন। সূত্রের খবর, ৩ মাস আগে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে সুবীর পালের কাছে বঙ্গবন্ধু মুজিবুর রহমানের মূর্তি তৈরির অর্ডার আসে। সেইমতো তিনি কাজ শুরু করেন। তিন মাস পর প্রাইমারির মূর্তি শেষ হওয়ার পর সেই মূর্তিটিকে দেখতে আসেন বাংলাদেশ হাইকমিশন কলকাতার প্রতিনিধি ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান।

মৃৎশিল্পী সুবীর পাল জানান, হাই কমিশনের সঙ্গে প্রাথমিকভাবে কথা হয়েছে। তারা মূর্তিটি দেখে অ্যাপ্রভাল দিলে এই মূর্তিটি ব্রোঞ্জ ধাতুর তৈরি হবে। তারপরে বাংলাদেশে পাঠানো হবে এই মূর্তিটি। এর পাশাপাশি তিনি বলেন এটি শুধুমাত্র কৃষ্ণনগরের মৃৎশিল্পীদের সুনাম নয়, এর ফলে দুই বাংলার মিলন আরো দৃঢ় হবে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in