DYFI-SFI: বাম ছাত্র-যুবদের SP অফিস অভিযান ঘিরে তীব্র উত্তেজনা বহরমপুরে

কিছু দূর যেতেই টেক্সটাইল মোড়ে মিছিল আটকায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সাথে বচসায় জড়িয়ে পড়েন বাম ছাত্র-যুবরা। তাঁরা ব্যারিকেড ভাঙার চেষ্টাও করেন। পরে তাঁরা অবস্থান বিক্ষোভ করেন।
টেক্সটাইল মোড়ে উত্তেজনা
টেক্সটাইল মোড়ে উত্তেজনানিজস্ব চিত্র

বাম ছাত্র-যুব সংগঠন DYFI-SFI-র এসপি অফিস অভিযান ঘিরে ধুন্ধুমার পরিস্থিতি মুর্শিদাবাদের বহরমপুরে। চাকরিপ্রার্থীর আত্মহ্যতার নিরপেক্ষ তদন্ত করে দোষী ব্যক্তিদের শাস্তির দাবিতে ও জেলা জুড়ে বামপন্থী কর্মীদের মিথ্যা মামলায় ফাঁসানোর প্রতিবাদে SP অফিস অভিযান।

ফের বামেদের কর্মসূচি ঘিরে উত্তেজনা ছড়ালো মুর্শিদাবাদে। সোমবার পুলিশ সুপারের অফিস অভিযানের কর্মসূচি নেয় DYFI ও SFI। সেই উদ্দেশ্যেই মিছিল করেন তাঁরা। কিছু দূর যেতেই টেক্সটাইল মোড়ে মিছিল আটকায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের সাথে বচসায় জড়িয়ে পড়েন বাম ছাত্র-যুবরা। তাঁরা ব্যারিকেড ভাঙার চেষ্টাও করেন। পরে তাঁরা অবস্থান বিক্ষোভ করেন। তাঁদের বক্তব্য যতক্ষণ না এসপি অফিসে যেতে দেওয়া হচ্ছে ততক্ষণ অবস্থান বিক্ষোভ চলবে।

রাজ্য DYFI-র সভাপতি ধ্রুবজ্যোতি সাহা বলেন, মৃত আব্দুর রহমানের খুনীরা যতক্ষণ না শাস্তি পাবেন শুধু মুর্শিদাবাদ নয় রাজ্যজুড়ে আন্দোলন চলবে। একের পর এক আত্মহত্যার খবর সামনে আসছে। এই আত্মহত্যার দায় রাজ্যের মুখ্যমন্ত্রীকে নিতে হবে। অবিলম্বে মুখ্যমন্ত্রীকে পদত্যাগ করতে হবে।

এই প্রসঙ্গে বিশিষ্ট আইনজীবী তথা বাম নেতা বিকাশরঞ্জন ভট্টাচার্য বলেন, কেবল বাম ছাত্র যুব না সকল গণতান্ত্রিক মানুষের উচিত দুর্নীতির বিরুদ্ধে রুখে দাঁড়ানো। মন্ত্রী থেকে শুরু করে আমলারা সকলেই নিজেদের দুর্নীতির সাথে যুক্ত করে নিয়েছেন। আর পুলিশ প্রশাসন যদি মনে করেন পাশবিক শক্তি দিয়ে আন্দোলনে বাধাদান করবেন তাহলে তাঁরা ভুল করছেন। যাঁরা টাকা নিয়ে চাকরি বিক্রি করেছেন তাঁদের না খুঁজে আন্দোলনকারীদের ওপর অত্যাচার করছে পুলিশ। এটা খুব বিপজ্জনক স্বৈরতান্ত্রিক দিক।

প্রসঙ্গত, ওই একই দাবিতে শনিবার মুর্শিদাবাদের লালগোলা থানা অভিযান করেন বাম ছাত্র-যুবরা। সেইদিনও ব্যাপক বচসা বাধে পুলিশের সাথে। তাঁরা নিজেদের দাবিতে অনড়। আগামীতে বৃহত্তর আন্দোলনেরও হুঁশিয়ারি দিচ্ছেন তাঁরা।

টেক্সটাইল মোড়ে উত্তেজনা
আরও অস্বস্তিতে বঙ্গ BJP! নাড্ডাকে লেখা সায়ন্তন বসুর চিঠিকে সমর্থন দলের আদি নেতৃত্বের
টেক্সটাইল মোড়ে উত্তেজনা
WB BJP: প্রধান বিরোধী দল হিসাবে উঠে আসছে CPIM, নাড্ডাকে চিঠি লিখে অভিযোগ সায়ন্তন বসুর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in