মাধ্যমিকের মতোই পাশের হার ১০০ শতাংশ, ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ

এই পরীক্ষার ফলে যারা সন্তুষ্ট নয় তারা চাইলে পরীক্ষা দিতে পারবে। তার জন্যে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদে আবেদন জানাতে হবে সেই ভিত্তিতে পর্ষদ পরীক্ষার দিন জানাবে।
মাধ্যমিকের মতোই পাশের হার ১০০ শতাংশ,  ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ
ছবি প্রতীকী সংগৃহীত

করোনা আবহে বাতিল হয়েছিল ২০২১ সালের হাই মাদ্রাসা, আলিম ও ফাজিল পরীক্ষা। এবার মূল্যায়নের ভিত্তিতে তিনটি পরীক্ষার ফল প্রকাশ করল পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদ। সকাল ১২টা থেকে ওয়েবসাইটে ফলাফল দেখা গিয়েছে। মোট পরীক্ষার্থী ৭৪২৬৭জন। ছাত্র ২৪৭৭৩ জন এবং ছাত্রী ৪৯৪৯৪ জন। দুপুর ১টা থেকে ডিস্ট্রিবিউশন সেন্টার থেকে রেজাল্ট দেওয়া হয়েছে।

হাই মাদ্রাসাতে মোট পরীক্ষার্থী সংখ্যা ছিলো ৫৬৫০৭জন। তাদের মধ্যে ছাত্র ১৬৫৭৬জন এবং ছাত্রী ৩৯৯৩১জন। এই পরীক্ষায় ১০০% পাশ করেছে। হাই মাদ্রাসায় ৮০০ নম্বরের মধ্যে ৭৯৭ সর্বোচ্চ নম্বর হয়েছে। তবে সিসি কম্পার্মেন্টালে পরীক্ষার্থী ছিল ৩৭৪৩জন তাদের মধ্যে পাশ করেছেন ৩৭৩৭জন।

আলিম পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিলেন ১২১৮৬জন যাদের মধ্যে ছাত্র ৫৪১১ এবং ছাত্রী ছিল ৬৭৭৫। তাদের মধ্যে ১০০% পাশ করেছে। যেখানে ৯০০ মোট নম্বরের মধ্যে সর্বোচ্চ নম্বর ৮৯৬ হয়েছে।

ফাজিল পরীক্ষার ক্ষেত্রে মোট পরীক্ষার্থী ছিলেন ৫৫৭৪জন। তাদের মধ্যে ছাত্র ২৭৮৬জন এবং ছাত্রী ২৭৮৮জন। এই পরীক্ষার ক্ষেত্রেও ১০০% পাশ করেছে। এই পরীক্ষায় ৬০০ মোট নম্বরের মধ্যে ৫৭৪ সর্বোচ্চ নম্বর হয়েছে। উর্দু মিডিয়ামে পরীক্ষার্থী ছিলেন ১০৯৫জন। যেখানে ছাত্র সংখ্যা ৩৬৯জন এবং ছাত্রী সংখ্যা ৭২৬জন। এই মিডিয়ামেও ১০০% পরীক্ষার্থী পাশ করেছেন।

তবে এই পরীক্ষার ফলে যারা সন্তুষ্ট নয় তারা চাইলে পরীক্ষা দিতে পারবে। তার জন্যে পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা পর্ষদে আবেদন জানাতে হবে সেই ভিত্তিতে পর্ষদ পরীক্ষার দিন জানাবে। সেই পরীক্ষার ফল চূড়ান্ত বলে গণ্য হবে বলে জানান পর্ষদ সভাপতি আবু তাহের কামরুদ্দিন।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in