‘রোগের সূত্রপাত অর্থ এবং নারীচক্রের সংসর্গ থেকে’ - আবারও বঙ্গ বিজেপির নেতৃত্বকে নিশানা তথাগতর
তথাগত রায় ফাইল চিত্র

‘রোগের সূত্রপাত অর্থ এবং নারীচক্রের সংসর্গ থেকে’ - আবারও বঙ্গ বিজেপির নেতৃত্বকে নিশানা তথাগতর

রাজ্য বিজেপিকে নিশানা করে তথাগত রায় টুইট করলেন, ‘শুশ্রূষা না করে লুকিয়ে রাখলে রোগ সারে না। বরং রোগীর মৃত্যু হয়। রোগের সূত্রপাত অর্থ এবং নারীচক্রের সংসর্গ থেকে।

ফের দলের বিরুদ্ধে মুখ খুললেন প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়। প্রশ্ন তুললেন, পশ্চিমবঙ্গে বিজেপির কি ‘মৃত্যু’ হতে চলেছে? এমনিতেই গত কয়েকমাস ধরে টালমাটাল পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে গেরুয়া শিবির। কলকাতা পুরভোটে একেবারেই পাত্তা না পেয়ে দলের অন্দরে ক্ষোভ ক্রমশ বাড়ছে। পাল্লা দিয়ে বাড়ছে বিক্ষুব্ধ নেতা, বিধায়কদের সংখ্যা ও দলের হোয়াটসঅ্যাপ গ্রুপ ছাড়ার হিড়িক।

দলীয় নীতি, সিদ্ধান্তের বিরুদ্ধেই ক্ষুব্ধ সবাই। তথাগতও এর আগে বহুবার দলের বিরুদ্ধে গিয়ে মুখ খুলেছেন। বিতর্ক তৈরি করেছেন। দলের অস্বস্তি বাড়িয়েছেন। এবারও টুইট করে সেই একই পরিস্থিতি তৈরি করলেন তিনি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, আজ বঙ্গ–বিজেপির বিক্ষুব্ধ শিবির পোর্ট ট্রাস্টের অতিথিশালায় কেন্দ্রীয় প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুরের সঙ্গে বৈঠক করতে চলেছে। ঠিক তার আগে রাজ্য বিজেপিকে নিশানা করে তথাগত রায় টুইট করলেন, ‘শুশ্রূষা না করে লুকিয়ে রাখলে রোগ সারে না। বরং রোগীর মৃত্যু হয়। রোগের সূত্রপাত অর্থ এবং নারীচক্রের সংসর্গ থেকে। বিধানসভা নির্বাচনের জঘন্য ফলের পরও কোনও শুদ্ধিকরণ হয়নি। বাংলায় কি বিজেপির মৃত্যু হতে চলেছে?’

স্বাভাবিক ভাবেই দলের অন্দরে ভালো কোনও বার্তা আনেনি এই টুইট। উলটে অস্বস্তি বাড়িয়েছে। কারণ এই বিক্ষুব্ধ নেতাদের এক ছাতার তলায় আসা আটকাতে পারছেন না সুকান্ত–শুভেন্দুরা। রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের নির্দেশে সংগঠন মজবুত করতে সব সেল ভেঙে দেওয়া হয়েছে। কিন্তু সমস্যা মিটছে না। একইসঙ্গে দেখা দিয়েছে আদি–নব্য দ্বন্দ্ব।

ইতিমধ্যেই কযেকজন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন। অনেকেই দলে থাকলেও সক্রিয় ভূমিকা নিচ্ছেন না। বিরোধী দলনেতাও কোনও কাজে আসছেন না। রাজ্যে বাকি পুরসভা নির্বাচনগুলি নিয়ে কোনও দিশা নেই।

প্রসঙ্গত, উত্তরপ্রদেশে যোগীর মন্ত্রিসভা থেকে একে একে বিরোধী নেতা-মন্ত্রী পদত্যাগ কপ্রে সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছেন। তার সঙ্গে রাজ্যের তুলনা করে তথাগত লেখেন, ‘উত্তরপ্রদেশে বিজেপির মন্ত্রিসভা ছেড়ে মন্ত্রীরা সমাজবাদী পার্টিতে যোগ দিচ্ছেন বলে যাঁরা উল্লসিত, তাঁদের মনে রাখা উচিত ঠিক একইরকম ঘটনা পশ্চিমবঙ্গেও ঘটেছিল।’ তারপর তাঁর এই বক্তব্য ফের অস্বস্তি বাড়িয়েছে দলের।

তথাগত রায়
বিজেপি নিজের পায়ে কুড়ুল মারল এবং ধীরে ধীরে নিশ্চিহ্ন হবার পথে এগিয়ে যাচ্ছে - তথাগত রায়

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in