দিলীপের ‘কাপড় খুলে নেওয়া’ মন্তব্যের পরই বিজেপির কার্যালয় ঘেরাও কুড়মি সমাজের!

কুড়মি সমাজের এক নেতৃত্ব বলেন, দিলীপবাবু কাদের সাহায্য করেছিলেন আমাদেরকে জানাতে হবে। প্রকাশ্যে না জানালে তাঁকে ঘেরাও করা হবে।
দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ কুড়মিদের
দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ কুড়মিদেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

কুড়মিদের রোষের মুখে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। দিলীপের করা মন্তব্যের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন তাঁরা। পাশাপাশি বিজেপির কার্যালয়ও ঘেরাও করেন কুড়মিরা।

দীর্ঘদিন ধরে তফশিলি উপজাতিতে নিজেদের অন্তর্ভুক্ত করার দাবিতে আন্দোলন করছেন কুড়মি সম্প্রদায়ের মানুষরা। বহুবার রেল, সড়ক অবরোধ করেছেন তাঁরা। তবে নতুন করে ক্ষোভ প্রকাশের কারণ হলো দিলীপ ঘোষের একটি মন্তব্য। তাঁদের দাবি, দিলীপ ঘোষকে কুড়মিদের কাছে ক্ষমা চাইতে হবে।

প্রসঙ্গত, দিলীপ ঘোষ সংবাদমাধ্যমের সামনে বলেছিলেন, কুড়মি সমাজের বহু মানুষকে তিনি চাল-ডাল দিয়ে সাহায্য করেছিলেন। এরপরই কুড়মি সমাজের এক নেতৃত্ব বলেন, দিলীপবাবু কাদের সাহায্য করেছিলেন আমাদেরকে জানাতে হবে। প্রকাশ্যে না জানালে তাঁকে ঘেরাও করা হবে। প্রয়োজনে জঙ্গলমহলে নিষিদ্ধ করা হবে দিলীপ ঘোষকে।

কুড়মি সমাজের এই মন্তব্যে পাল্টা সংবাদিকদের সামনে বলেন, ওরা যদি বেশি বাড়াবাড়ি করে সব কাপড় খুলে দেব। দিলীপ ঘোষের পেছনে যেন লাগতে না আসে। পারলে শ্রীকান্ত মাহাতোকে পদত্যাগ করিয়ে দেখাক ওরা। আর আমি ওদের পাশে আছি। আমার এলাকায় যারা আন্দোলন করেছিল তাদেরকে সাহায্য করেছিলাম। সকলের নাম জানা আছে আমার। ওরা চাইলেই আমি বলে দেবো। এই মন্তব্যের জন্যই সোমবার বিজেপির কার্যালয় ঘেরাও করেছিল কুড়মিরা।

দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ কুড়মিদের
তফশিলি উপজাতিভুক্ত করার দাবিতে ফের আন্দোলনে কুড়মিরা, জঙ্গল মহলে বনধে ব্যাহত পরিবহণ ব্যবস্থা
দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ কুড়মিদের
বিচারপতি গাঙ্গুলির ৩৬ হাজার চাকরি বাতিলের নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চে পর্ষদ!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in