পৃথক রাজ্য গঠনের দাবি KLO প্রধানের, ভিডিও বার্তায় জুড়ে দিলেন দুই বিজেপি মন্ত্রীর নাম

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে বিজেপি মুখ থুবড়ে পড়ার পর বাংলা ভাগের দাবি প্রথম শোনা গিয়েছিল বিজেপি সাংসদ জন বার্লার মুখেই। সুর মিলিয়েছিলেন নিশীথ প্রামাণিকও।
পৃথক রাজ্য গঠনের দাবি KLO প্রধানের, ভিডিও বার্তায় জুড়ে দিলেন দুই বিজেপি মন্ত্রীর নাম
গ্রাফিক্স - নিজস্ব

ফের পৃথক রাজ্য গঠনের দাবিতে শোরগোল পড়ল রাজ্যজুড়ে। কেএলও প্রধান জীবন সিংহ একটি ভিডিও বার্তা প্রকাশ করে কোচ-কামতাপুর রাজ্য গঠনের দাবি জানালেন। তিনি অবশ্য শুধু দাবি জানিয়ে চুপ থাকেননি। দুই কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর নামও জুড়ে দিয়েছেন।

প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে একটি ভিডিও বার্তা প্রকাশ করেন জীবন। যদিও এই ভিডিওর সত্যতা যাচাই করা হয়নি। এই ভিডিও ঘিরে কোচবিহার, আলিপুরদুয়ারে হইচই শুরু হয়ে গিয়েছে। তাঁর দাবি, কেন্দ্র জন বার্লা ও নিশীথ প্রামানিকের নেতৃত্বে সংবিধানে থাকা কোচ শ্রেণিভুক্ত সবাইকে নিয়ে কোচ-কামতাপুরি রাজ্য গঠন করুক।

পাশাপাশি কোচবিহারের ভারতভুক্তি চুক্তির কথা প্রসঙ্গও তুলে আনেন তিনি। সেটা মনে করিয়েই পুরনো কোচবিহার তাঁদের ফিরিয়ে দেওয়ার দাবি জানান। এই মর্মে তিনি রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কংগ্রেসের সভানেত্রী সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গে বিধানসভা ভোটে বিজেপি মুখ থুবড়ে পড়ার পর বাংলা ভাগের দাবি প্রথম শোনা গিয়েছিল জন বার্লার মুখেই। দুই কেন্দ্রীয় প্রতিমন্ত্রী বার্লা ও নিশীথের নাম জুড়ে ফের বাংলা ভাগের দাবি প্রসঙ্গে নিশীথ প্রামানিক অবশ্য কিছু বলতে চাননি। বার্লা ফোন ধরেননি।

বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার বলেন, ‘কেএলও একটি নিষিদ্ধ সংগঠন। তাই ওদের বক্তব্য নিয়ে আমাদের কোনও বক্তব্য নেই।’ পৃথক রাজ্যের দাবি থেকে নিজেদের দূরত্ব তৈরি করার চেষ্টা করলেও বিজেপির রাজ্য সভাপতি যে এই ইস্যুতে অস্বস্তিতে পড়ছেন, টা বলাই বাহুল্য।

জীবন সিংহ আজ, প্রজাতন্ত্র দিবসে পরাধীন দিবস পালনেরও ডাক দিয়েছেন। তিনি এদিন গলায় যে হলুদ ‘গামোছা’ জড়িয়ে বক্তব্য রেখেছেন। তার প্রতিবাদে উজানি অসমের কোচরা দাবি করেছেন, ওই ‘গামোছা’ রাজবংশীদের চিহ্ন। তাঁরা সম্পূর্ণ পৃথক সম্প্রদায়।

পৃথক রাজ্য গঠনের দাবি KLO প্রধানের, ভিডিও বার্তায় জুড়ে দিলেন দুই বিজেপি মন্ত্রীর নাম
বাংলা ভেঙে 'গ্রেটার কোচবিহার'কে আলাদা রাজ্য করার দাবি করলেন তৃণমূল নেতা রাজেশ লাকরা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in