Nisith Pramanik: খুনের চেষ্টা মামলায় নিশীথের রক্ষাকবচের আবেদন খারিজ আদালতে

People's Reporter: ২০১৮ সালের এপ্রিল মাসে দিনহাটায় একটি রাজনৈতিক কর্মসূচি চলছিল। সেই সময় গুলি চললে গীতালদহের বাসিন্দা আবু মিয়াঁ নামের একজন গুলিবিদ্ধ হন। অভিযোগ, নিশীথের নির্দেশেই গুলি চালানো হয়েছিল।
নিশীথ প্রামাণিক
নিশীথ প্রামাণিকছবি সংগৃহীত

খুনের চেষ্টা মামলায় রক্ষাকবচ চেয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিক। বৃহস্পতিবার আদালত বিজেপি সাংসদের সেই আবেদন খারিজ করে দিল। এবার পুলিশের কেন্দ্রীয় মন্ত্রীকে গ্রেফতারে আর কোনও বাধা রইল না। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২২ জানুয়ারি।

২০১৮ সালে নিশীথের বিরুদ্ধে এক ব্যক্তিকে খুনের চেষ্টার অভিযোগ ওঠে। পুলিশ সূত্রে জানা গিয়েছিল, ওই বছর এপ্রিল মাসে দিনহাটায় একটি রাজনৈতিক কর্মসূচি চলছিল। সেই সময় গুলি চললে গীতালদহের বাসিন্দা আবু মিয়াঁ নামের একজন গুলিবিদ্ধ হন। সেই ঘটনার চার্জশিটে নিশীথের নাম উঠে আসে। অভিযোগ, নিশীথের নির্দেশেই গুলি চালানো হয়েছিল।

এই ঘটনার পর কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন নিশীথ প্রামাণিক। রক্ষাকবচ চেয়ে কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চে মামলা দায়ের করেন তিনি। কলকাতা হাইকোর্টের জলপাইগুড়ি সার্কিট বেঞ্চের বিচারপতি রাই চট্টোপাধ্যায় এবং সূর্যপ্রকাশ কেশরওয়ানির ডিভিশন বেঞ্চে আবেদনর শুনানি চলছিল আজ। শুনানি চলাকালীন নিশীথের রক্ষাকবচের আবেদন প্রত্যাহার করে আদালত। এবার যেকোনো মুহুর্তে নিশীথকে গ্রেফতার করতে পারবে পুলিশ। এই মামলার পরবর্তী শুনানি আগামী ২২ জানুয়ারি।

উল্লেখ্য, নিশীথ প্রমাণিকের দল বিরোধী কাজকর্মের জন্য তাঁকে তৃণমূল থেকে বহিস্কৃত করা হয়েছিল। তারপর বিজেপিতে যোগ দেন তিনি এবং হত লোকসভা নির্বাচনে তাঁকে টিকিট দেওয়া হয়। বিজেপির প্রতীকে কোচবিহারের সাংসদ হন নিশীথ। সেসময় নিশীথকে বিজেপির প্রার্থী করা নিয়ে ঝামেলাও হয়। লোকসভা ভোটে নির্বাচনী হলফনামা অনুযায়ী, নিশীথের বিরুদ্ধে ১১ টি মামলা আছে। সোনার দোকান ডাকাতি থেকে শ্লীলতাহানি, খুনের চেষ্টা সব মামলায় রয়েছে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in