বন্ধ হল চেঙ্গাইলের প্রেমচাঁদ জুটমিল, কাজ হারালেন প্রায় ৪০০০ শ্রমিক

সকালে কাজে যোগ দিতে এসে শ্রমিকরা সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দেখেন। উপযুক্ত কাঁচামাল না পাওয়ার জন্য অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল বলে মিল কর্তৃপক্ষ নোটিশে লিখেছে।
বন্ধ হল চেঙ্গাইলের প্রেমচাঁদ জুটমিল, কাজ হারালেন প্রায় ৪০০০ শ্রমিক
প্রেমচাঁদ জুটমিলছবি- সংগৃহীত

রাজ্যে একের পর এক জুটমিল বন্ধ হওয়ার ঘটনায় আগেই শোরগোল পড়েছিল। হাওড়া জুটমিল, ভরত জুটমিল আগেই বন্ধ হয়েছিল। এবার বন্ধ জুটমিলের তালিকায় যুক্ত হল চেঙ্গাইল প্রেমচাঁদ জুটমিলের নাম। বুধবার সকালে কারখানার গেটে সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ ঝুলিয়ে দেয় মিল কর্তৃপক্ষ। কাজ হারিয়ে সমস্যায় পড়লেন প্রায় চার হাজার শ্রমিক। মিল বন্ধ করে দেওয়ার কারণও প্রায় একই।

জানা গিয়েছে, এদিন সকালে কাজে যোগ দিতে এসে শ্রমিকরা সাসপেনশন অফ ওয়ার্কের নোটিশ দেখেন। উপযুক্ত কাঁচামাল না পাওয়ার জন্য অস্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হল বলে মিল কর্তৃপক্ষ নোটিশে লিখেছে। শুধু তাই নয়, এই নোটিশের পর কোনও রকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে, তার জন্য পুলিশ মোতায়েন করা হয়।

প্রসঙ্গত, করোনা আবহে রাজ্য লকডাউনে ৩০ শতাংশ কর্মী নিয়ে জুটমিল চালানোর নির্দেশ দিয়েছিল। সেই নির্দেশ অনুযায়ী বিভিন্ন জুটমিলে কাজ চলছিল। শ্রমিক অজিত কুমার সাধুখাঁ বলেন, ‘আজ সকালে এসে নোটিশ দেখি। নোটিশটি খুব দায়সারা ভাবে দেওয়া হয়েছে। এতে মিল কর্তৃপক্ষের স্ট্যাম্পও বা লেবার অফিসারের সই নেই। হাতে লিখে বাইরে থেকে টাঙিয়ে দেওয়া হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in