পশ্চিমবঙ্গে বিজেপির ৭৭ জন বিধায়ককেই ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা দেবে কেন্দ্র

পাশাপাশি নির্বাচনে পরাজিত বিজেপি প্রার্থীদের কেন্দ্রীয় নিরাপত্তার মেয়াদও বাড়ানো হচ্ছে
পশ্চিমবঙ্গে বিজেপির ৭৭ জন বিধায়ককেই ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা দেবে কেন্দ্র
ফাইল ছবি- সংগৃহীত

ভোট পরবর্তী সন্ত্রাস নিয়ে তৃণমূলের বিরুদ্ধে বারবার অভিযোগ তুলেছে বিজেপি। ৬৭ জন বিজেপি বিধায়কের ওপর লাইফ থ্রেট রয়েছে। তাই বাংলার ৭৭জন বিজেপি বিধায়ককেই কেন্দ্রীয় নিরাপত্তা দেওয়া হবে। কমপক্ষে দু'জন করে ‘এক্স’ ক্যাটাগরির দেহরক্ষী দেওয়া হবে। এমনই সিদ্ধান্ত নিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক।

পাশাপাশি নির্বাচনে পরাজিত বিজেপি প্রার্থীদের কেন্দ্রীয় নিরাপত্তার মেয়াদও বাড়ানো হচ্ছে। বিজেপি সূত্রে খবর, সোমবার হেস্টিংসে বিজেপির অফিসে বিধায়কদের সঙ্গে বৈঠক করেন বিজেপির সর্ব ভারতীয় সাধারণ সম্পাদক শিবপ্রকাশ। তিনি তাঁদের বায়োডাটা জমা নেন। বিধায়করা সাদা কাগজে নিজেদের তথ্য জমা দিয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের একটি ফর্মও ফিলাপ করে বিধায়করা নাম, বাসস্থান এবং কোন এলাকায় বেশি যাতায়াত করেন, তার উল্লেখ করেছেন।

উল্লেখ্য, নির্বাচনের আগে বেশ কয়েকজন বিজেপি প্রার্থী কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা পেয়েছিলেন। তাঁদের অনেকেই নির্বাচনে জিততে পারেননি। এবার সাম্প্রতিক পরিস্থিতি বিবেচনা করে তাঁদেরও কেন্দ্রীয় নিরাপত্তার আওতায় আনা হচ্ছে। তবে কোনও বিধায়ক যদি কেন্দ্রীয় নিরাপত্তা নিতে না চান সেক্ষেত্রে তিনি বিষয়টি জানাতে পারেন স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে। বিজেপি বিধায়ক অশোক লাহিড়ী নিরাপত্তারক্ষী নিতে চাননি বলে জানা গিয়েছে।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, 'বিজেপির একাধিক বিধায়কের জীবনহানির আশঙ্কা রয়েছে। এমনকী বিজেপি বিধায়কদের মেরে দেওয়ার হুমকি দিচ্ছে। তাই আমরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে জানিয়েছিলাম। তার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে এই গোপন রিপোর্ট তৈরি দিয়েছে। তাই আমাদের ৭৭ জন বিধায়করা ‘এক্স’ ক্যাটাগরির নিরাপত্তা পাচ্ছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in