তথাগত রায়ের কুরুচিকর মন্তব্যে বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে, FIR দায়ের

বিভাস রায়চৌধুরী নামে এক ব্যক্তি রবিবার গিরীশ পার্ক থানায় অভিযোগ দায়ের করেছেন
তথাগত রায়ের কুরুচিকর মন্তব্যে বাংলায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হতে পারে, FIR দায়ের
তথাগত রায়ফাইল ছবি

বিধানসভা নির্বাচনে পরাজয়ের পর বিজেপি নেতা তথাগত রায় প্রায়ই দলীয় নীতির বিরুদ্ধে মুখ খুলেছেন। কখনও প্রার্থী নিয়ে, কখনও অভিনেত্রী সেলিব্রিটিদের দলে যোগদান নিয়ে বিরূপ মন্তব্য করতে দেখা গিয়েছে তাঁকে। অভিনেতা-অভিনেত্রী প্রার্থীদের সম্পর্কে কুরুচিকর মন্তব্য করতেও আটকায়নি তাঁর। একদিন আগেই তিনি বলেছিলেন পুরোনো বিজেপি নেতা কর্মীদের তুলনায় নতুন আসা নেতাকর্মীরাই বেশি গুরুত্ব পেয়েছেন দলে। আর তার ফল দেখা গিয়েছে নির্বাচনে।

এভাবে কখনও আক্রমণ শানিয়েছেন বিজেপি নেতৃত্বের বিরুদ্ধে, আবার কখনও তৃণমূল সরকারকেও সোশ্যাল মিডিয়ায় আক্রমণ করেছেন। গত শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করেন তথাগত। আশঙ্কা, এই পোস্ট বাংলার সম্প্রীতি নষ্ট করতে পারে, ছড়াতে পারে অশান্তি। তাই উস্কানিমূলক পোস্ট করায় তথাগতর বিরুদ্ধে এবার এফআইআর দায়ের করা হল গিরীশ পার্ক থানায়। বিভাস রায়চৌধুরী নামে এক ব্যক্তি রবিবার বিজেপির এই প্রবীণ নেতার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

প্রসঙ্গত, বেশ কিছুদিন আগে করা একটি পোস্টের ভিত্তিতেই তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়। ইতিমধ্যেই তদন্ত শুরু করেছে পুলিশ। তবে, এবিষয়ে তথাগত রায় কিছু বলেননি। অন্যদিকে, চাপ বেড়েছে বিজেপি নেতা তথা অভিনেতা মিঠুন চক্রবর্তীরও। এবারের ভোটে বিজেপির তারকা প্রচারক মিঠুন বিভিন্ন সভায় গিয়ে বলেছিলেন, বিজেপিকে বাংলার মানুষ ক্ষমতায় আনুক। তাহলে ৬ মাসেই বদলে যাবে বাংলা।

তার পাশাপাশি এমন কিছু মন্তব্য তাঁকে করতে দেখা গিয়েছিল যা উস্কানিমূলক বলে মনে করছে রাজনৈতিক মহল। তাই তাঁর বিরুদ্ধে মানিকতলা থানায় দায়ের হয়েছিল এফআইআর। মিঠুনের বিরুদ্ধে এই অভিযোগের ভিত্তিতে পুলিশের তরফে শিয়ালদা এসিজেএম আদালত রিপোর্ট তলব করেছে। ওই এফআইআরের ভিত্তিতে তদন্ত নিয়ে পুলিশের কাছে জানতে চেয়েছে আদালত।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in