এবার কাঁথির কো-অপারেটিভ ব্যাংকের সভাপতি পদ থেকে অপসারিত হলেন শুভেন্দু অধিকারী

ভোটাভুটিতে ১৪ জন সদস্যের মধ্যে ১০ জন একযোগে শুভেন্দুর বিরুদ্ধে ভোট দান করেন। শুভেন্দু সহ বাকি চার সদস্য অবশ্য এদিনের বৈঠকে যোগ দেননি।
এবার কাঁথির কো-অপারেটিভ ব্যাংকের সভাপতি পদ থেকে অপসারিত হলেন শুভেন্দু অধিকারী
নিজস্ব চিত্র

মঙ্গলবার বেলা ১২টা নাগাদ কাঁথি শহরের পোস্ট অফিস সংলগ্ন কো-অপারেটিভের অফিসে বৈঠকে বসেছিলেন কো-অপারেটিভের ডিরেক্টররা। সেখানেই ভোটাভুটিতে ১৪ জন সদস্যের মধ্যে ১০ জন একযোগে শুভেন্দুর বিরুদ্ধে ভোট দান করেন। শুভেন্দু সহ বাকি চার সদস্য অবশ্য এদিনের বৈঠকে যোগ দেননি। আপাতত সমবায়ের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব সামলাবেন ভাইস চেয়ারম্যান চিন্তামনি মণ্ডল। তিনি বলেন, ‘‘শীঘ্রই এবিষয়ে বৈঠক ডাকা হবে। সেখানে কো-অপারেটিভের চেয়ারম্যান কে হবেন, তা সর্বসম্মতিক্রমে ঠিক হবে।’’

কো-অপারেটিভ ব্যাংকের অন্যতম ডিরেক্টর আলেম আলি খান বলেন, ‘‘দীর্ঘ প্রায় চার মাসের বেশি সময় ধরে শুভেন্দু ব্যাংকে আসছেন না। ফলে ব্যাংক ঋণ সহ বিভিন্ন কাজ আটকে গিয়েছে৷ সমস্যায় পড়ছেন গ্রাহকেরা। তাই ডিরেক্টর অফ বোর্ডের বৈঠক থেকে ভোটাভুটির মাধ্যমে শুভেন্দুকে অপসারিত করা হল।’’ এর আগে গত মাসে কাঁথি সমবায় সমিতির পদ থেকেও অপসারিত করা হয়েছিল শুভেন্দু অধিকারীকে৷ স্বাভাবিকভাবেই নিজের খাসতালুকে শুভেন্দুর এই অপসারণকে কেন্দ্র করে এলাকায় রাজনৈতিক চাঞ্চল্য তৈরি হয়েছে।

যদিও কাঁথি কো-অপারেটিভ ব্যাংকের তৎকালীন সভাপতি ও রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন “মিটিংটি পুরোপুরি অবৈধ। এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেব না।’’ প্রসঙ্গত, এবিষয়ে মামলা গড়িয়েছিল আদালত পর্যন্ত। তবুও শুভেন্দুর শেষ রক্ষা হল না বলেই মনে করা হচ্ছে।

রাজ্যে পালা বদল হয়েছিল ২০১১ সালে। পরের বছর অর্থাৎ ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত কাঁথি মহকুমা সমবায় ইউনিয়নের সভাপতি পদে ছিলেন শুভেন্দু। একই সময় তিনি কাঁথি কো-অপারেটিভেরও চেয়ারম্যানে পদে ছিলেন। কাঁথি সমবায়ের পর এবার কাঁথি কো-অপারেটিভ ব্যাংক থেকেও পদ খুইয়ে আদতে দুই মেদিনীপুরে শুভেন্দুর ক্ষমতা ফের খর্ব হল বলেই মত রাজনৈতিক বিশ্লেষকদের।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in