সরকারের টাকা যদি না থাকে তাহলে রোজ খেলা-মেলার খরচ কীভাবে জোগাচ্ছে? - সুজন চক্রবর্তী

সরকারের টাকা যদি না থাকে তাহলে রোজ খেলা-মেলার খরচ কীভাবে জোগাচ্ছে? এ ছাড়াও তাঁকে বলতে শোনা যায়, বিধায়ক থেকে মন্ত্রীদের বেতন বাড়লে সরকারি কর্মীদেরকেও তাহলে ডিএ দেওয়া উচিত।
সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জী
সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জীফাইল চিত্র - সংগৃহীত

আজই ডিএ মামলায় হাইকোর্টে ধাক্কা খেয়েছে রাজ্য সরকার। তার পরই রাজ্য সরকারের তীব্র সমালোচনা করলেন বামনেতা সুজন চক্রবর্তী। তাঁর মুখে শোনা যায় খেলা-মেলা প্রসঙ্গও।

তিনি রাজ্য সরকারের দিকে আঙুল তুলে বলেন, বকেয়া ডিএর পরিমাণ প্রায় দেড় লক্ষ কোটি টাকা। এত টাকা নিয়ে রাজ্য সরকার কী করল? সরকারের টাকা যদি না থাকে তাহলে রোজ খেলা-মেলার খরচ কীভাবে জোগাচ্ছে? এ ছাড়াও তাঁকে বলতে শোনা যায়, বিধায়ক থেকে মন্ত্রীদের বেতন বাড়লে সরকারি কর্মীদেরকেও তাহলে ডিএ দেওয়া উচিত। সরকারি পদে নিয়োগ সহ শিক্ষক নিয়োগ নিয়েও তিনি মুখ খোলেন। সরকারের কাছে জানতে চান কেন ঐসব পদগুলিতে নিয়োগ করা হচ্ছে না?

সম্প্রতি, চিরকুট প্রসঙ্গে তৃণমূল নেত্রীর তীব্র সমালোচনা করেছেন সিপিআইএম নেতা সুজন চক্রবর্তী। সংবাদমাধ্যমে তিনি জানান, 'এর আগেও মমতা ব্যানার্জী জনগণের করের টাকায় অনেক কমিশন গঠন করেছিলেন কিন্তু তাতে লাভ কিছুই হয়নি'। তিনি মুখ্যমন্ত্রীকে 'চিরকুট খুঁজে বের করার' চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন। তিনি আরও বলেন, সিপিআই(এম)-র বিরুদ্ধে মিথ্যা মামলা এর আগেও করেছেন মমতা ব্যানার্জী, তবে তাতে বিশেষ সুবিধা করে উঠতে পারেনি তৃণমূল।

এছাড়াও তিনি বলেন, “চিটফান্ড নিয়ে অনেক কিছু করলেন, মিথ্যা মামলা সহ নানা কিছু করলেন (মমতা ব্যানার্জী) কিন্তু মানুষ গুলোর সুরাহা করলেন কিছু? ব্যবস্থা করলেন কিছু? উল্টে ধামা চাপা দিলেন রাজীব কুমারকে দিয়ে”। তিনি সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রীর উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে দেন, “গত ১১ বছরে সব নিয়ে ৮০০ টি কমিশন করেছেন সরকারের টাকা খরচ করে, তার রিপোর্ট কোথায়?

সুজন চক্রবর্তী, মমতা ব্যানার্জী
'চিরকুট দিয়ে চাকরি' প্রসঙ্গে মমতা ব্যানার্জীকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন বাম নেতা সুজন চক্রবর্তী

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in