West Bengal Weather Update: সপ্তাহান্তে ফের শক্তিশালী নিম্নচাপ, তিন জেলায় হলুদ সতর্কতা জারি

দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, বাঁকুড়া ও ‌ঝাড়গ্রামে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।
West Bengal Weather Update: সপ্তাহান্তে ফের শক্তিশালী নিম্নচাপ, তিন জেলায় হলুদ সতর্কতা জারি
জলের তলায় রাস্তাছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া

এখনো পুরোপুরি নিম্নচাপ কাটেনি‌। বুধবার একাধিক জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। বৃহস্পতিবারও সকাল থেকে আকাশে রোদ-মেঘের খেলা চলছে। কলকাতা, শহরতলি সহ গ্রামাঞ্চলের অধিকাংশ রাস্তাঘাট এখনও জলের নীচে। এরই মধ্যে ফের চোখ রাঙাচ্ছে বঙ্গোপসাগরের ওপর সৃষ্টি হওয়া আরো একটি ঘূর্ণাবর্ত।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, মায়ানমার উপকূলে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। শুক্রবার সন্ধ্যায় সেটি শক্তিশালী নিম্নচাপে পরিণত হবে। ওড়িশা এবং বাংলা উপকূলে এই নিম্নচাপের প্রভাব পড়বে।

এই নিম্নচাপের জেরে শনিবার থেকেই বজ্রপাত সহ বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গের জেলাগুলোতে। রবি ও সোমবার বৃষ্টি আরো বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। এছাড়াও কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগণা, পুরুলিয়া, বাঁকুড়া ও ‌ঝাড়গ্রামে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে। শনিবার থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

এছাড়াও মধ‍্য বঙ্গোপসাগরে আরো একটি ঘূর্ণাবর্ত তৈরির সম্ভাবনা রয়েছে। ঝাড়খন্ডের ওপরেও এই মুহূর্তে একটি নিম্নচাপ অবস্থান করছে। যার প্রভাবও বাংলার ওপর পড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। সব মিলিয়ে পূজোর আগে বিপর্যস্ত বঙ্গবাসীর জীবন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.