South 24 Parganas: কুলতলীর পিয়ালি নদীতে দেখা মিলল বিরল প্রজাতির ডলফিন
নিজস্ব চিত্র

South 24 Parganas: কুলতলীর পিয়ালি নদীতে দেখা মিলল বিরল প্রজাতির ডলফিন

দক্ষিণ চব্বিশ পরগনার কুলতলীর কুন্দখালি গোদাবর অঞ্চলের কুন্দখালি গ্রামের বাসিন্দা পাঁচু সরদারের জালে এই ডলফিনটি আটকে যায়।

কুলতলীর পিয়ালী নদীতে দেখা মিলল বিরল প্রজাতির ডলফিন। স্থানীয় জেলের জালে ধরা পড়ল এই বিরল প্রজাতির ডলফিনটি। দক্ষিণ চব্বিশ পরগনার কুলতলীর কুন্দখালি গোদাবর অঞ্চলের কুন্দখালি গ্রামের বাসিন্দা পাঁচু সরদারের জালে এই ডলফিনটি আটকে যায়। মঙ্গলবার গভীর রাতে বাড়ির পাশে পিয়ালি নদীতে জাল পেতে দিয়ে এসেছিলেন তিনি। আর বুধবার সকালে সেই জাল তোলার সময় ডলফিনকে দেখতে পান।

পিয়ালির স্থানীয় ফরেস্ট অফিস ও কুলতলি থানায় খবর দেন গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হন কুলতলী থানার আধিকারিক ও ফরেস্ট অফিসাররা। নদী থেকে মাছ আনার কিছুক্ষণের মধ্যেই ডলফিনটি মারা পড়ে বলে দাবি জেলের পরিবারের। ডলফিনটির মুখে ইলিশ ধরার জাল জড়িয়ে ছিল। আধিকারিকরা প্রাথমিকভাবে অনুমান করছেন - ইয়াস ঘূর্ণিঝড়ে জলস্ফীতিতে স্থানীয় পিয়ালি নদীতে চলে আসে এই বিরল প্রজাতির ডলফিনটি।

ডলফিনটির মুখে দীর্ঘক্ষণ জাল জড়িয়ে থাকায় অনাহারে মারা যায়, এমনই আশঙ্কা করছেন ফরেস্ট আধিকারিকরা। তারা নিজ দায়িত্বে মৃত ডলফিনটিকে নিয়েছেন। আর এই ডলফিন দেখতেই ব্যাপক মানুষের ভিড় জমে যায় এলাকায়।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in