'চিরকাল কলঙ্ক হয়ে থাকবে' - SSC দুর্নীতি নিয়ে বিস্ফোরক রাজ্যের প্রাক্তন মন্ত্রী
উপেন্দ্রনাথ বিশ্বাসগ্রাফিক্স - নিজস্ব

'চিরকাল কলঙ্ক হয়ে থাকবে' - SSC দুর্নীতি নিয়ে বিস্ফোরক রাজ্যের প্রাক্তন মন্ত্রী

যে সমস্ত পিতা-মাতার ছেলেমেয়েরা এই অন্যায়ের শিকার হয়েছে তাদের মত একজন পিতা হয়ে ( ইংরেজিতে যাকে বলে-Empathy) আর এই প্রতিবাদ করতে থাকবো।

সোশ্যাল মিডিয়ায় ফের বিস্ফোরক রাজ্যের প্রাক্তন মন্ত্রী উপেন্দ্রনাথ বিশ্বাস। এবার এসএসসি নিয়ে কার্যত প্রতিবাদী হয়ে উঠলেন তিনি। তাঁর ফেসবুক পোস্ট ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। বিক্ষোভকারীদেরকে রেড রোডে আন্দোলনও করতে বললেন তিনি।

সম্প্রতি তিনি ফেসবুক পোস্টের মাধ্যমে এসএসসি চাকরিপ্রার্থীদের পাশে দাঁড়ালেন। সেই পোস্টে তিনি লেখেন, প্রথমেই আমি আবেদন করি যে সমস্ত ছেলে মেয়েরা এই দুর্নীতি কাণ্ডের জন্য শিক্ষক হতে পারেনি তাদের অবিলম্বে শিক্ষক পদে নিয়োজিত করা হোক, তা না হলে এই যুবক যুবতীদের, তাদের মা-বাবার সামগ্রিকভাবে পশ্চিমবঙ্গে যে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় হয়েছে তা স্তিমিত হবে না। আমাদের বঙ্গের উপর চিরকাল এই কলঙ্ক হয়ে থাকবে। তাই এই অন্যায়ের আমি প্রতিবাদ করছি , এবং বার বার করব ।

পাশাপাশি তিনি বলেন আমার নিজের সন্তান যদি এই অবিচারের শিকার হতো তাহলে আমার কেমন লাগতো ! যে সমস্ত পিতা-মাতার ছেলেমেয়েরা এই অন্যায়ের শিকার হয়েছে তাদের মত একজন পিতা হয়ে ( ইংরেজিতে যাকে বলে-Empathy) আর এই প্রতিবাদ করতে থাকবো । যতদিন পর্যন্ত এই এক হাজার বা তার বেশি বঙ্গ সন্তানকে শিক্ষক হিসেবে নিয়োগ না করা হয় আমার কন্ঠ বন্ধ হবে না । আমাদের সংবিধানে সবার ন্যায় দেওয়ার প্রতিশ্রুতি আছে।

তিনি আরও বলেন, এসএসসি কাণ্ডে ঘোরতর অন্যায় হয়েছে - যে সমস্ত ছেলে মেয়েরা দুর্নীতির জন্য শিক্ষক হতে পারেনি আমি মহামান্য আদালত ও পশ্চিমবঙ্গ সরকারের কাছে নতজানু হয়ে প্রার্থনা করি তাদের অবিলম্বে শিক্ষক হিসেবে নিয়োগ করেন । যতদিন তাদের এই নিয়োগ না করা হবে ততদিন এই অন্যায়ের বিরুদ্ধে আবেদন , প্রার্থনা ও প্রতিবাদ করেই যাবো । বাবাসাহেব আমাদের ‘ন্যায়’ - এর বিধান দিয়ে গেছেন ,তাই আমি বলব যারা এই অন্যায়ের বিরুদ্ধে আন্দোলন করছেন, তাদের উচিত রেড রোডে বাবা সাহেবের মূর্তির কাছে অনশন বা আন্দোলন করতে ।

প্রসঙ্গত, এসএসসি দুর্নীতি মামলায় একের পর এক ধাক্কা খাচ্ছে রাজ্য সরকার। আর এমন টালমাটাল পরিস্থিতিতে প্রাক্তন মন্ত্রীর এহেন মন্তব্যের জেরে শাসকদলের অস্বস্তি আরও বাড়িয়ে দিয়েছে বলে মনে করছে বিরোধী শিবির। উল্লেখ্য, উপেন্দ্রনাথ বিশ্বাসেরই করা ভিডিওর মাধ্যমে চন্দন মন্ডল নামে এক ব্যক্তির বিরুদ্ধে টাকা নিয়ে চাকরি দেওয়ার বিষয়টি সামনে আসে। পরে এই নিয়ে হাইকোর্টে মামলা দায়ের হয়। বুধবার আদালত ঐ ব্যক্তির বিরুদ্ধে সিবিআই তদন্তেরও নির্দেশ দেয়।

উপেন্দ্রনাথ বিশ্বাস
TET Scam: প্রাথমিক দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত রঞ্জন ওরফে চন্দন মন্ডল নিখোঁজ!

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in