বইয়ের মলাটে জমানো টাকা “রেড ভলান্টিয়ার্স”দের হাতে তুলে দিল খুদে শুভাঙ্গী

মেয়ের কাজ দেখে নাম প্রকাশে অনিচ্ছুক দিনহাটার শিক্ষক বাবা-মা দুজনেই খুশি
বইয়ের মলাটে জমানো টাকা “রেড ভলান্টিয়ার্স”দের হাতে তুলে দিল খুদে শুভাঙ্গী
ছবি- রেড ভলান্টিয়ার্স পেজ

সে পড়ে সবে ক্লাস থ্রিতে। করোনার জন্য স্কুলে যাওয়া বন্ধ। তাই বাড়িতেই চলছে পড়াশোনা। কিন্তু সে করোনার বর্তমান পরিস্থিতি নিয়ে মোটামুটি ওয়াকিবহাল। শুধু তাই নয়, অন্যের জন্য কিছু করার মন তার ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। সে শুভাঙ্গী। কোচবিহারের দিনহাটার বাসিন্দা।

পাড়ার দাদাদের হাতে মায়ের টাকা তুলে দেওয়া দেখে প্রশ্ন জাগে খুদে শুভাঙ্গীর। সে তার মাকে জিজ্ঞাসা করে যে, কেন তাদের টাকা দেওয়া হল। শিক্ষিকা মা বোঝালেন যে, ওই দাদারা করোনা অতিমারিতে যাঁরা অসহায় হয়ে পড়েছেন, তাঁদের পাশে দাঁড়াচ্ছেন, সাহায্য করছেন। তাই তিনিও সামান্য কিছু ওই দাদাদের হাতে তুলে দিয়েছেন। এই দাদারা হলেন রেড ভলান্টিয়ার্স। সব শুনে খুদে হাসিমুখে জানাল, তার কাছেও কিছু টাকা জমানো আছে। আর সেও চায় ওই দাদাদের কিছু সাহায্য করতে। সঙ্গে সঙ্গে ছুটে ঘরে ঢুকে গেল। কিছুক্ষণ পর বেরিয়ে এল হাতে ৫০০ টাকা নিয়ে।

মায়ের দিকে তাকিয়ে সম্মতির আশায় জিজ্ঞাসা করল, মা দেব? মা সম্মতি দিতেই হাসিমুখে ওই রেড ভলান্টিয়ার্স দাদাদের হাতে টাকা তুলে দিয়ে জানাল, তার কাছে বইয়ের মধ্যে ১০০০ টাকা জমানো ছিল। তা থেকে সে ৫০০ টাকা দিল। মেয়ের কাজ দেখে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষক বাবা-মা দুজনেই খুশি। সম্প্রতি কিছু সাহায্যের জন্য দিনহাটার রেড ভলান্টিয়ার্সের সঙ্গে যোগাযোগ করেন ওই দম্পতি। শুক্রবার তাঁরা এলে সাহায্য তুলে দেন শুভাঙ্গীর মা।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in