WB: 'অগ্নিপথ' বাতিলের দাবিতে পথে নামল CPIM, বিক্ষোভ মিছিল SFI-DYFI-এরও

"দেশবিরোধী অগ্নিপথ প্রকল্প অবিলম্বে বাতিল করো" এই স্লোগান তুলে ২৪ জুন, শুক্রবার মিছিল করেছে বাম ছাত্র-যুব সংগঠন। বিকেল ৩ টের সময় শ্যামবাজার থেকে মিছিল শুরু হয়ে কলেজ স্ট্রীটে শেষ হয়।
বর্ধমানে বিক্ষোভ মিছিল
বর্ধমানে বিক্ষোভ মিছিলছবি সৌজন্যে ফেসবুক

মোদী সরকারের নতুন প্রকল্প 'অগ্নিপথ' বাতিলের দাবিতে কলকাতায় মিছিল করলো সিপিআই(এম)-এর ছাত্র-যুব সংগঠন এসএফআই (SFI) এবং ডিওয়াইএফআই (DYFI)।

"দেশবিরোধী অগ্নিপথ প্রকল্প অবিলম্বে বাতিল করো" এই স্লোগান তুলে ২৪ জুন, শুক্রবার শ্যামবাজার থেকে কলেজ স্ট্রীট পর্যন্ত মিছিল করেছে বাম ছাত্র-যুব সংগঠন। এদিন বিকেল ৩ টের সময় শ্যামবাজার থেকে মিছিলটি শুরু হয়ে কলেজস্ট্রীটে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য, ছাত্র নেতা দেবাঞ্জন দে, ডিওয়াইএফআই রাজ্য সভাপতি ধ্রুবজ্যোতি সাহা, যুব নেতা কলতান দাশগুপ্ত সহ অন্যান্য ছাত্র-যুব নেতৃত্ব।

এর পাশাপাশি একই দিনে চুক্তিভিত্তিক সেনা নিয়োগের প্রকল্প 'অগ্নিপথ' বাতিলের দাবিতে সিপিআইএম পূর্ব বর্ধমান জেলা কমিটির আহ্বানে বর্ধমান কোর্ট কম্পাউন্ড থেকে বর্ধমান স্টেশন পর্যন্ত মিছিল সংগঠিত হয়। এই মিছিলে উপস্থিত ছিলেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম, সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির সদস্য আভাস রায় চৌধুরী, সিপিআইএম পূর্ব বর্ধমান জেলা সম্পাদক সৈয়দ হোসেন, দলের রাজ্য কমিটির সদস্য অমল হালদার ও অচিন্ত্য মল্লিক সহ জেলার অন্যান্য নেতৃবৃন্দ।

মোদী সরকারের নতুন প্রকল্প অগ্নিপথ নিয়ে ইতিমধ্যেই তোলপাড় গোটা দেশ। দেশের মধ্যে প্রায় ১৫টি রাজ্যে অগ্নিপথ নিয়ে অগ্নিগর্ভ হয়েছে পরিস্থিতি। বিহার, ঝাড়খণ্ড, রাজস্থান, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট এবং পশ্চিমবঙ্গ সহ একাধিক রাজ্যে রেলপথ, সড়কপথ অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে তরুণ সমাজ। বিক্ষোভের জেরে ট্রেন, বাস এমনকি বিজেপির কার্যালয়ও আগুন দিয়ে জ্বালিয়ে দেওয়া হয়েছে।

প্রসঙ্গত, অগ্নিপথ নিয়ে বিক্ষোভের জেরে সেনাবাহিনীতে চুক্তিভিত্তিক নিয়োগের ক্ষেত্রে ইতিমধ্যেই মোট ১১ বার নিয়মে বদল এনেছে কেন্দ্রীয় সরকার। প্রথম সারির বিজেপি নেতা সহ তিন সেনাপ্রধান ইতিমধ্যেই অগ্নিপথের সুফল মানুষকে বোঝাতে মাঠে নেমে পড়েছেন। কিন্তু তাতেও খুব বেশি লাভ হয়নি বলেই মনে করা হচ্ছে।

বর্ধমানে বিক্ষোভ মিছিল
Agnipath: ‘হিন্দু সমাজকে সামরিকীকরণ’, সাভারকরের লক্ষ্য পূরণ করছে বিজেপি, দাবি CPI(M)-এর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in