Sandeshkhali: সিপিআইএম-এর সভার দিনই ফের ১৪৪ ধারা জারি সন্দেশখালিতে

People's Reporter: সন্দেশখালি থানার ওসির বক্তব্য, যাতে ধামাখালি ঘাটে সিপিআইএমের সভা নিয়ে উত্তেজনার সৃষ্টি না হয়, সেকারণে ধামাখালি ঘাটেও ১৪৪ ধারা জারি করা হয়েছে।
সিপিআইএম দলীয় পতাকা
সিপিআইএম দলীয় পতাকাফাইল ছবি সংগৃহীত

সোমবার সন্দেশখালিতে সভা করবে সিপিআইএম। আর এদিন সকালেই ফের একবার ১৪৪ ধারা জারি করা হল সন্দেশখালি, ধামাখালিতে। ফলে নতুন করে তৈরি হচ্ছে উত্তেজনার সম্ভবনা। যদিও পুলিশের বক্তব্য, অশান্তি এড়াতেই এই উদ্যোগ।

গতকাল অর্থাৎ রবিবার ১৪৪ ধারা শেষ হয়েছে সন্দেশখালি এলাকাতে। সোমবার পূর্ব ঘোষিত কর্মসূচী হিসেবে সন্দেশখালিতে সভা করার কথা রয়েছে সিপিআইএম-এর। আর এদিন সকালেই ফের নতুন করে ১৪৪ ধারা জারি করা হয়েছে। জানা গেছে, ১৪৪ ধারা চলবে আগামী দু’তিন দিন। নতুন করে ১৪৪ ধারা জারি প্রসঙ্গে সন্দেশখালির ওসি গোপাল সরকার জানিয়েছেন, নতুন করে যাতে অশান্তি না হয়, এলাকাতে যাতে ভিড় না জমে, নিরাপত্তার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে, সন্দেশখালির পাশাপাশি ধামাখালিতেও ১৪৪ ধারা জারি করা হয়েছে। সিপিআইএম নেতৃত্বদের সায়েন্স সিটি থেকে ধামাখালি হয়ে সন্দেশখালি যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। সন্দেশখালির ঘাট থেকে সভাস্থল তিন মিনিটের হাঁটাপথ। সন্দেশখালি থানার ওসির বক্তব্য, যাতে ধামাখালি ঘাটে সিপিআইএমের সভা নিয়ে উত্তেজনার সৃষ্টি না হয়, সেকারণে ধামাখালি ঘাটেও ১৪৪ ধারা জারি করা হয়েছে।

যদিও এই প্রসঙ্গে সিপিএমের রাজ্য সম্পাদকমণ্ডলীর সদস্য পলাশ দাস জানিয়েছেন, ‘‘ধামাখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে, শুনিনি। খোঁজ নিয়ে দেখব। তবে পুলিশ মৌখিক ভাবে আমাদের অনুমতি দিয়েছিল। লিখিত অনুমতি দেয়নি। এলাকায় মঞ্চ বাঁধা হয়েছে। তখনও কোনও বাধা দেওয়া হয়নি।’’

উল্লেখ্য, সোমবার দুপুর ২টায় সন্দেশখালিতে সভা করবে সিপিআইএম। মূলত উত্তর ২৪ পরগনা থেকে দলের নেতা, কর্মী, সমর্থকেরা সেখানে যাবেন। সন্দেশখালিতে বক্তা হিসেবে থাকবেন সুজন চক্রবর্তী, দেবলীনা হেমব্রম, বিকাশ রঞ্জন ভট্টাচার্য এবং নিরাপদ সরদার।

সিপিআইএম দলীয় পতাকা
তৃণমূলের সমস্ত পদ থেকে ইস্তফা সায়ন্তিকার, লোকসভায় টিকিট না পাওয়ার জের? এবার কি বিজেপিতে অভিনেত্রী?
সিপিআইএম দলীয় পতাকা
তৃণমূলের প্রার্থী তালিকায় নেই নুসরত-অর্জুন! টিকিট পেলেন রচনা-ইউসুফ পাঠান, দেখে নিন সম্পূর্ণ তালিকা
সিপিআইএম দলীয় পতাকা
Underwater Metro: সাধারণ যাত্রীরা কবে গঙ্গার নীচের মেট্রোতে সফর করতে পারবেন? দিন ঘোষণা কর্তৃপক্ষের

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in